Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / তত্ত্বাবধায়ক সরকারের কথা ভুলে যান, ওটা এখন বঙ্গোপসাগরে : মায়া
তত্ত্বাবধায়ক

তত্ত্বাবধায়ক সরকারের কথা ভুলে যান, ওটা এখন বঙ্গোপসাগরে : মায়া

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে বলেছেন, তত্ত্বাবধায়ক সরকারের কথা ভুলে যান। আদালতের নির্দেশে ওটা এখন বঙ্গোপসাগরে নিক্ষিপ্ত হয়ে গেছে।’

তত্ত্বাবধায় সরকার আইনের মধ্য দিয়ে সংবিধান থেকে বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। মরা মানুষ যেমন জীবিত হয়না, এইটা কখনও বাংলাদেশে আর বাস্তবায়িত হবেনা। আমরা অবাধ সুষ্টু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য নির্বাচন কমিশনার জননেত্রী শেখ হাসিনার কাছে যে ধরনের সহযোগিতা চাইবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচন অবাধ ও নিরপেক্ষ করতে সবধরনের সহযোগিতা করবে। সংবিধার মোতাবেক সময় মতো, নিদিষ্ট সময়ে নির্বাচন হবে। এতে কেউ কোনো রকম বাধা সৃষ্টি করলে জনগণ তার সমচিত জবাব দিবে।

২৬ ফেব্রুয়ারি রোববার বিকেলে চাঁদপুর মতলব উত্তর উপজেলার মোহনপুরে আওয়ামী লীগ ও তার সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সাথে মতবিনিময় শেষে বিএনপির মহাসচিবের এক বক্তব্যে প্রসঙ্গে জানতে চাইলে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সারা দেশে জননেত্রী শেখ হাসিনার সালাম পৌছানোর জন্য এবং নৌকা প্রতিকে ভোট চাওয়ার জন্য তিনি আমাদের আহবান জানিয়েছেন। সেই আলোকে যে যেখানে যাই যখন জেলায়, সহরে,বিভাগে কিংবাবে গ্রামে সেখানে আমাদের নেতাকর্মীদের সে নির্দেশনাটা পৌছে দেই। জাতীয় নির্বাচন অতি নিকটে এই নির্বাচনে আওয়ামীলীগকে জয়লাভ করার জন্য আমাদেরকে ঐক্যবদ্ধ থাকতে হবে। নৌকা মার্কায় ভোট চাওয়ার জন্য নেতাকর্মীদেরকে ঘরে ঘরে যাওয়ার জন্য কাজ শুরু হয়েছে।

তিনি আরও বলেন,প্রধানানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার দেশের যে উন্নয়ন করে চলেছে সেই উন্নয়নে ঈর্ষান্বিত হয়ে দেশে স্থিতিশীল পরিবেশকে অস্থিতিশীল করার জন্য আন্দোলনের নামে পূর্বের ন্যায় বিএনপি-জামায়াত দেশে আবারও জ্বালাও-পোড়াও সহিংসতায় নেমেছে। এ ভাষার মাসে তাই রুখে দাঁড়াতে বাঙালিকে চ্যালেঞ্জ মোকাবিলার শক্তি অর্জন করতে হবে।

এ সময় জাতীয় বিদ্যুৎ শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি জহিরুল ইসলাম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এইচএম জাহাঙ্গীর, উপজেলার ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী, ষাটনল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান একেএম শরীফ সরকার, কলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছোবহান সরকার শুভা,উপজেলা যুবলীগের সদস্য হাসান মোর্শেদ আহার চৌধুরী, বিশিষ্ট ব্যসায়ী লায়ন ইকবাল হোসেন জুয়েল চৌধুরী, সাদুল্যাপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক ইউসুফ মিয়া, মোহনপুর ইউপির বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম তফাদার, মোহনপুর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ ইব্রাহিম, জেলা পরিষদের সাবেক সদস্য ও উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক মিনহাজ উদ্দিন খান,উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক শামীম প্রধান,মতলব দক্ষিণ উপজেলা মহিলা আ’লীগের সভাপতি আছমা আক্তার আখি, মতলব উত্তর উপজেলা মহিলা আ’লীগের সাধারণ সম্পাদক লাভলী আক্তার, উপজেলা যুবমহিলা লীগের সাধারণ সম্পাদক আকলিমা আক্তার,মোহনপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি বদিউল আলম তপাদার, ষাটনল ইউনিয়ন আ’লীগের সহ-সভাপতি হারুন-অর-রশিদ, মাহাবুব প্রধান, উপজেলা মৎস্যজীবী লীগের সভাপতি মোঃ নইমুল হোসেন লাভলু, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহবায়ক তামজিদ সরকার রিয়াদ,উপজেলা যুবলীগ নেতা রহমত উল্লাহ সরকার লিখন, এসএম নোমান দেওয়ান, পৌর আ’লীগ নেতা মোসলেম দেওয়ান, ছেংগারচর পৌর মৎস্যজীবী লীগের সভাপতি জনি সরকার, সাধারণ সম্পাদক ইমরান হোসেন মঞ্জুর,প্রমূখ।

এদিকে রাতে মোহনপুর ইউনিয়ন পরিষদ উপনির্বানে আ’লীগের নৌকা প্রতিকের মনোনীত প্রার্থী আঃ হাই উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দসকে সাথে নিয়ে ষৌজন্য সাক্ষাত করেন এবং শুভেচ্ছা বিনিময় করেন।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ২৭ ফেব্রুয়ারি ২০২৩