Home / শিক্ষাঙ্গন / ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান অনুষদের ফল প্রকাশ
Dhaka-University

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান অনুষদের ফল প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের(ঢাবি) আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামের ২০২২-২৩ সেশনের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।

আজ বুধবার (৭ জুন) বেলা ১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ আব্দুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে এ ফলাফল প্রকাশ করা হয়। উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশ করেন।

প্রকাশিত ফলাফলের তথ্য অনুযায়ী, এবছর কলা আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে মোট পরীক্ষা দিয়েছেন ১ লাখ ১৫ হাজার ২২৩ জন শিক্ষার্থী । এর মধ্যে সর্বমোট উত্তীর্ণ হয়েছেন ১১ হাজার ১৬৯ জন। পাশের হার ৯ দশমিক ৬৯ শতাংশ।

ফলাফলের ডেটাবেইজ অনুসারে, ভর্তি পরীক্ষায় মোট উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে মানবিক বিভাগ থেকে পাশ করেছেন ৬ হাজার ৩১ জন। বিজ্ঞান বিভাগ থেকে পাশ করেছেন ৪ হাজার ৪৮৭ জন। আর ব্যবসায় শিক্ষা বিভাগের ৬৫১ জন শিক্ষার্থী পাশ করেছেন।

ভর্তি পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (https://admission.eis.du.ac.bd) লগইন করে শিক্ষার্থী তার উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে ফলাফল জানতে পারবে।

এছাড়াও রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU ALS (roll) টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ তার ফলাফল জানা যাচ্ছে।

প্রতিবেদক: মুজাহিদুল ইসলাম, ৭ জুন ২০২৩