Home / শিক্ষাঙ্গন / গুচ্ছের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, : উত্তীর্ণ ৬৮,৩২২
গুচ্ছের-এ-ইউনিটের-ফল-প্
ফাইল ছবি

গুচ্ছের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, : উত্তীর্ণ ৬৮,৩২২

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের ‘এ’ ইউনিট (বিজ্ঞান) ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে পাশ করেছেন ৬৮ হাজার ৩২২ জন শিক্ষার্থী। পাসের হার ৪৩ দশমিক ৩৫ শতাংশ।

মঙ্গলবার ৬ জুন রাত সাড়ে ৮টায় উপাচার্যদের সভা শেষে ফল প্রকাশ করা হয়।

জানা গেছে, ‘এ’ ইউনিটে আবেদন করেছিলেন ১ লাখ ৬৬ হাজার ৯৩৩ জন। এদের মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ১ লাখ ৫৭ হাজার ৬২৯ জন৷ পরীক্ষায় পাশ করেছেন ৬৮ হাজার ৩২২ জন। অকৃতকার্য হয়েছেন ৮৯ হাজার ২১৯ জন৷ পাশের হার ৪৩ দশমিক ৩৫ শতাংশ। ৮৮ জনের খাতা বাতিল করা হয়েছে। আর পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ৯ হাজার ৩০৪ জন।

‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন শাহরিয়ার আলম পাটওয়ারী। ভর্তি পরীক্ষায় তার প্রাপ্ত নম্বর ৮৬.৫০। তিনি স্কলার্সহোমের শিক্ষার্থী। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ভর্তি পরীক্ষা দিয়েছেন তিনি।

ভর্তি পরীক্ষায় ৮৫ কিংবা তার চেয়ে বেশি নম্বর পেয়েছেন ৫ জন। তাছাড়া ৮০ নম্বরের উপরে পেয়েছেন ৪০ জন, ৭৫ নম্বরের উপরে পেয়েছেন ১৮৫ জন, ৭০ নম্বরের উপরে পেয়েছেন ৫৬১ জন, ৬৫ নম্বরের উপরে পেয়েছেন ১ হাজার ৪৭৭, ৬০ নম্বরের উপরে পেয়েছেন ৩ হাজার ৭২৯, ৫৫ নম্বরের উপরে পেয়েছেন ৭ হাজার ৯১০, ৫০ নম্বরের উপরে পেয়েছেন ১৪ হাজার ৬৭১ জন শিক্ষার্থী।

গত শনিবার (৩ জুন) সারাদেশের ১৯টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

৭ জুন ২০২৩
এজি