Home / সারাদেশ / ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে যানবাহন চলাচল স্বাভাবিক
মহাসড়কের

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে যানবাহন চলাচল স্বাভাবিক

অন্যান্য বছর গুলোতে ঈদের আগের দিন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশের যানজটের পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করলেও এবার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। যানবাহন চলাচল করছে নির্বিঘ্নে ও স্বাভাবিক গতিতে। দাউদকান্দির টোরপ্লাজা থেকে চৌদ্দগ্রাম পর্যন্ত কুমিল্লার কোথাও যানজট খবর পাওয়া যায়নি। মহাসড়কে যাত্রীবাহী যানবাহনের সংখ্যাও কম। বাস কাউন্টার গুলোতোও যাত্রীর ভীড় নেই।

ঢাকার যাত্রাবাড়ী থেকে নারায়নগঞ্জের কাঁচপুর পর্যন্ত যানবাহনের চাপ রয়েছে, পাশাপাশি মহাসড়কের চট্টগ্রাম পর্যন্ত বিভিন্ন বাজার এলাকা গুলোতে যানবাহনের কিছুটা চাপ থাকলেও দাউদকান্দির টোরপ্লাজা থেকে চৌদ্দগ্রাম পর্যন্ত কুমিল্লার কোথাও কোনো যানজটনেই। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি থেকে চৌদ্দগ্রাম পর্যন্ত প্রায় একশত কিলো মিটার এলাকায় যানবাহন নির্বিঘেœ চলাচল করছে।

এবারের ঈদকে সামনে রেখে হাইওয়ে পুলিশের বিশেষ ব্যবস্থার কথা জানালেন হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিওনের মোহাম্মদ রহমত উল্লাহ।

এদিকে মহাসড়কে যানচলাচল স্বভাবিকে হাইওয়ে পুলিশের উদ্যোগকে স্বাগত জানালেন বিভিন্ন যানবাহনের চালকরাও।

যাত্রী ও যানবাহন চালকরা বলছেন, এবার ঈদের আগে সরকারী ছুটি লম্বা হওয়ায় যাত্রীরা নিশ্চন্ত ভাবে গন্তব্যে পৌঁছাতে পেরেছে। ফলে যানবাহনে যাত্রীর চাপ কম এবং মহাসড়কেও যানবাহনের চাপ কম।
ঈদের পরের দিনগুলোতে মহাসড়কের চিত্র এমন স্বভাবিক থাকে হাইওয়ে পুলিশের প্রতি এমনটাই প্রত্যাশা এ পথে চলাচলকারীদের।

প্রতিবেদক: জাহাঙ্গীর আলম ইমরুল, ২ মে ২০২২