Home / জাতীয় / ঢাকায় মুজিব কোট পরবেন মোদি ও সফরসঙ্গীরা
Hasina_Modi_2

ঢাকায় মুজিব কোট পরবেন মোদি ও সফরসঙ্গীরা

ঢাকা সফরে এসে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তার সফরসঙ্গীরা খাদির তৈরি মুজিব কোট পরবেন। সংশ্লিষ্ট কতৃপক্ষকে উদ্ধৃত করে সে দেশের সংবাদমাধ্যমগুলো এ খবর জানিয়েছে।

আগামি ২৬ মার্চ দু’দিনের সফরে ঢাকা আসছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানকার খাদি ও গ্রামীন শিল্প সংস্থার চেয়ারম্যান বিনয় কুমার সাক্সেনা জানিয়েছেন, মোদির ঢাকা সফরকে সামনে রেখে ঢাকাস্থ ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টারের দেয়া অর্ডারের ভিত্তিতে তার সফরসঙ্গীদের জন্য ভারতের ঐতিহ্যবাহী খাদির তৈরি একশ’ মুজিব কোট সরবরাহ করা হয়েছে।

ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিস (আইএএনএস) জানিয়েছে,নরেন্দ্র মোদির সফরকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে অতিথিদের গায়ে খাদির তৈরি মুজিব কোট দেখা যাবে।

৬ বোতাম বিশিষ্ট কালো কোটের নিচের অংশে দুটি পকেট এবং উপরে বাম পাশে বুকে একটি পকেট থাকবে। উন্নতমানের খাদি কাপড় দিয়ে এই মুজিব কোটগুলো তৈরি করা হয়েছে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর উৎসবে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে ভারতের প্রধানমন্ত্রী মোদি এ সফর করছেন।

ঢাকা ব্যুরো চীফ ,২১ মার্চ ২০২১