Home / স্বাস্থ্য / ডাক্তারদের দায়িত্বে অবহেলা সহ্য করা হবে না : স্বাস্থ্যমন্ত্রী
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম

ডাক্তারদের দায়িত্বে অবহেলা সহ্য করা হবে না : স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট :

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ডাক্তারদের দায়িত্ব পালনে কোন ধরনের অবহেলা ও অনিয়ম সহ্য করা হবে না। তিনি বলেন, ‘যদি কোন চিকিৎসক রোগীর সেবাদানের ক্ষেত্রে কোন ধরণের অবহেলা করেন তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’

শনিবার রাজধানীর শেরে বাংলা নগরস্থ শহীদ সোহরাওয়াদী হাসপাতালে আকস্মিক পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী। এ সময় তিনি হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখেন। রোগীদের খোঁজ খবর নেন।

পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেন, হাসপাতালের সার্বিক অবস্থা খুব বেশি সন্তোষজনক নয়। কর্মস্থলে চিকিৎসক, নার্স ও কর্মচারীদের উপস্থিতি শতভাগ নিশ্চিত করতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী আকস্মিক পরিদর্শনে গেলে রাজধানীর শেরে বাংলা নগরস্থ শহীদ সোহরাওয়াদী হাসপাতালের চিকিৎসক, নার্স ও কর্মচারীদের দায়িত্ব পালনে বেশ কিছু অবহেলার চিত্র ধরা পড়ে।

মন্ত্রী প্রথমে টিকেট কাউন্টার পরিদর্শন করেন। তারপর তিনি বহির্বিভাগের চর্ম ও যৌন এবং মেডিসিন বিভাগ পরিদর্শন করেন। অপেক্ষমাণ রোগী ও তাদের অভিভাবকরা মন্ত্রীর কাছে বিভিন্ন অভিযোগ করেন। এ সময়ে মন্ত্রী তাদের অভিযোগ গুলো মনযোগ দিয়ে শুনেন এবং দ্রুত প্রতিকারের আশ্বাস দেন।

স্বাস্থ্যমন্ত্রী পরিদর্শন শেষে এগুলো দ্রুত সংস্কারের নির্দেশ দেন এবং হাসপাতালের ভেতর ও বাহিরের বিভিন্ন স্থান পরিষ্কার রাখার নির্দেশ প্রদান করেন।

আপডেট :   বাংলাদেশ সময় : ১৩ আষাঢ় ১৪২২ বঙ্গাব্দ, শনিবার ২৭ জুন ২০১৫ খ্রিস্টাব্দ, ০৯:৩৩ অপরাহ্ন

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি