Home / চাঁদপুর / চাঁদপুরে স্কুল সভাপতির উদ্যোগে শিক্ষার্থীদের ড্রেস বিতরণ
shatoli-jilani-school

চাঁদপুরে স্কুল সভাপতির উদ্যোগে শিক্ষার্থীদের ড্রেস বিতরণ

চাঁদপুর সদরে শাহতলী জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সাংবাদিক সোহেল রুশদীর ব্যক্তিগত উদ্যোগে নিজস্ব তহবিল থেকে বিদ্যালয়ের ছাত্রীদের মাঝে নতুন স্কুল ড্রেস বিতরণ করা হয়েছে।

সোমবার (১১মার্চ) সকালে বিদ্যালয় মিলনায়তনে এক অনুষ্ঠানে এসব ড্রেস বিতরণ করা হয়।

জিলানী চিশতী কলেজের ইংরেজী বিভাগের প্রভাষক মো: জহিরুল ইসলাম খান মুরাদের পরিচালনায় ড্রেস বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির হিসেবে বক্তব্য রাখেন জনপ্রশাসন পদকপ্রাপ্ত চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার কানিজ ফাতেমা।

তিনি বলেন, শিক্ষার্থীদের মাঝে স্কুল ড্রেস বিতরণ একটি মহৎ উদ্যোগ। এই প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি সাংবাদিক সোহেল রুশদী বিদ্যালয়ের শিক্ষার মান বৃদ্ধির জন্য সর্বদা কাজ করে যাচ্ছেন। তিনি নিজের ব্যক্তিগত তহবিল থেকে শিক্ষার্থীদের স্কুল ড্রেস প্রদান করছেন। এটি শিক্ষাবিস্তারে ও নারী শিক্ষায় ভূমিকা পালন করবে। সৃষ্টিকর্তা যাদের সম্পদ দিয়েছেন তারা সাংবাদিক রুশদীর মতো শিক্ষার উন্নয়নে এগিয়ে আসতে হবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমি এ বিদ্যালয়ের জন্য সকল ধরনের সহযোগিতা করব। তোমরা কথা দাও তোমরা ভালোভাবে পড়ালেখা করবে। তোমাদের সু-শিক্ষা গ্রহন করে তা দেশ-বিদেশে ছড়িয়ে দিতে হবে। শিক্ষার্থীদের ভালো মানুষ হতে হবে। দেশপ্রেম থাকতে হবে । শিক্ষকদের সম্মান করতে হবে। শিক্ষকরা হলেন পিতা-মাতার পরে সবচেয়ে বড় অভিভাবক। তোমরা বড়দের সম্মান করবে ও ছোটদের ¯েœহ করবে। তোমাদের বাল্যবিবাহ রোধ করতে হবে। ইভটিজিং বন্ধ করতে হবে। যারা ইভটিজিং করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

তিনি তার বক্তব্যে বলেন, এ বছর স্কুল ড্রেস বিতরণ শুরু করেছি । আমি আমার পক্ষ থেকে প্রতি বছর স্কুল ড্রেস বিতরণ করবো। আমি সর্বপ্রথম চাঁদপুরের সাবেক জনপ্রশাসন পদকপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল মহোদয়ের উপস্থিতিতে ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আমার পক্ষ থেকে কোমলমতী শিশুদের স্কুল ড্রেস বিতরণ করি। এতে শিক্ষার্থীরা পড়ালেখায় মনোযোগী ও বিদ্যালয়মুখী হবে।

তিনি বলেন, স্কুল ড্রেস শিক্ষার্থীদের জন্য খুবই গুরুত্বপূর্ন। স্কুল ড্রেসের মাধ্যমেই একজন শিক্ষার্থীকে নির্নয় করা যায় সে কোন স্কুলের বা সে শিক্ষার্থী কিনা। সকল শিক্ষার্থীকে তাদের স্কুল ড্রেস যতœ করে রাখতে হবে। প্রতিদিন বিদ্যালয়ে স্কুল ড্রেস পরিধান করে আসতে হবে।
বিশেষ অতিথি সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একে এম সাইফুল হক, কলেজ অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকারসহ অন্যান্য অতিথিবৃন্দ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জিলানী চিশতী কলেজের সহকারি অধ্যাপক সাহেরা আক্তার, সহকারি অধ্যাপক মো: কামরুল হাসান, সহকারি অধ্যাপক মো: গোলাম সারওয়ার, সহকারি অধ্যাপক আলেয়া চৌধুরী, প্রভাষক শামিমা আক্তার, কলেজ গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য ও প্রভাষক মো: নুরুল বাতেন, কলেজ গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য ও প্রভাষক নুরুন্নাহার বেগম মুক্তা,

প্রভাষক ফারজানা আক্তার, প্রভাষক মো: জিয়াউর রহমান, প্রভাষক মো: হানিফ মিয়া, প্রভাষক মো: হাবিবুর রহমান, প্রভাষক মো: মাহাবুবুর রহমান, প্রভাষক মো: মনজুরুল আলম পাটওয়ারী, প্রভাষক মোসা: মনোয়ারা খাতুন, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন ৪নং ওয়ার্ড মেম্বার মো: সফিক কারী, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য ও বিশিষ্ট সমাজসেবক মো: নুরুজ্জামান মুন্সি, অভিভাবক সদস্য আয়েশা বেগম, সহকারি শিক্ষক ফাহিমা জাহান, সহকারি শিক্ষক রাবেয়া বেগম, লুৎফুর রহমান, বিপুল চন্দ্র নন্দী, কলেজের কম্পিউটার অপারেটর মো: রানা সরকার, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সহকারি লাইব্রেরীয়ান মো: রবিউল আউয়াল খান।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাওলানা শহিদুল ইসলাম।