Home / আন্তর্জাতিক / টিকা নেওয়ার পরও করোনায় আক্রান্ত ১১ স্বাস্থ্যকর্মী
world_first_corona-.

টিকা নেওয়ার পরও করোনায় আক্রান্ত ১১ স্বাস্থ্যকর্মী

ভারতের ত্রিপুরায় করোনাভাইরাসের (কভিড-১৯) টিকাদান কর্মসূচি চলাকালেই সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ২৬ জন স্বাস্থ্যকর্মী। তাদের মধ্যে ১১ জন ইতিমধ্যেই করোনা টিকার প্রথম ডোজ নিয়েছেন।

ত্রিপুরা মেডিকেল কলেজ হাসপাতালের মিশন ডিরেক্টর ডা. সিদ্ধার্থ জয়সওয়াল এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, ‘শুক্রবার আমাদের ২৬ জন স্বাস্থ্যকর্মীর করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। তাদের সবারই অ্যান্টিজেন টেস্ট হয়েছিল। তাই নিশ্চিত হতে নমুনাগুলো ফের আরটি-পিসিআর টেস্টের জন্য পাঠানো হয়েছে।’

এই সময় জানায়, আক্রান্ত স্বাস্থ্যকর্মীরা সপ্তাহখানেক আগেই কোভিশিল্ড ভ্যাকসিন নিয়েছিলেন।

এদিকে সংক্রমণ এড়াতে বন্ধ করে দেওয়া হয়েছে হাসপাতালের আউটডোর। শুক্রবার রাত থেকেই এই নির্দেশ দিয়েছেন দক্ষিণ ত্রিপুরার জেলা প্রশাসক ড. শৈলেশকুমার যাদব।

উল্লেখ্য, টিকাদান কর্মসূচিতে প্রথম থেকেই ভালো অবস্থায় রয়েছে ত্রিপুরা। ইতোমধ্যেই সেখানে ৮৪ শতাংশ স্বাস্থ্যকর্মীকে টিকা দেওয়া হয়েছে। প্রথম সারির কভিড যোদ্ধাদের মধ্যে ৭০ শতাংশ টিকা পেয়েছে।

প্রসঙ্গত, গোটা জানুয়ারি এবং ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ পর্যন্ত ত্রিপুরাতে নতুন করে কোনো করোনা সংক্রমণের খবর পাওয়া যায়নি। গত সপ্তাহেও করোনা আক্রান্তের সংখ্যা ১০ জনের কম ছিল।

সংক্রমণ কমে যাওয়ায় রাজ্যের অধিকাংশ কভিড কেয়ার সেন্টার বন্ধ করে দিয়েছিল সরকার। কিন্তু, নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় ফের কন্টাক্ট ট্রেসিং শুরু হয়েছে রাজ্যে।

বার্তাকক্ষ, ২১ ফেব্রুয়ারি,২০২১;