Home / উপজেলা সংবাদ / কচুয়া / টানা ৩য় বারের মতো কচুয়ার শ্রেষ্ঠ অধ্যক্ষ মিজানুর রহমান
Mizanur Rahman

টানা ৩য় বারের মতো কচুয়ার শ্রেষ্ঠ অধ্যক্ষ মিজানুর রহমান

জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে ২০১৮ সালের চাঁদপুরের কচুয়া উপজেলার গোলবাহার আশেক আলী খান উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন। পরপর ৩ বার তিনি এ উপজেলার কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন।

চাঁদপুর জেলার প্রথম মুসলিম গ্র্যাজুয়েটও বিশিষ্ট শিক্ষাবিদ মরহুম আশেক আলী খানের নামে প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী আশেক খান উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মো.মিজানুর রহমান ২০০৮ এই স্বনাসধন্য প্রতিষ্ঠানে যোগদান করেন। এ প্রতিষ্ঠানে যোগদানের পর থেকে গভর্নিং বডি, শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থী ও এলাকাবাসীর সার্বিক সমন্বয়ে প্রতিষ্ঠানটি দিন দিন সুনামের সাথে এগিয়ে চলছে।

মোঃ মিজানুর রহমান শাহরাস্তি উপজেলার নোয়াগাঁও গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহন করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি (পদার্থ বিজ্ঞান) ডিগ্রী অর্জন করেন। তিনি ২০১১ সালের শিক্ষা প্রশাসন ও ব্যবস্থাপনা প্রশিক্ষণে চট্টগ্রাম ও সিলেট বিভাগে অধ্যক্ষদের মধ্যে প্রথম স্থান অর্জন করেন। ২০১৩ সালে কচুয়া মিডিয়া পয়েন্ট কর্তৃক সেরা কৃতিত্বধারী অধ্যক্ষ নির্বাচিত হন। ২০১২ সালে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি মহোদয় কর্তৃক শিক্ষা বিস্তারে অসাধারণ অবদানের জন্য ধন্যবাদ পত্র গ্রহন করেন।

তাঁর সহধর্মীণী কামরুন্নাহার চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক এবং একমাত্র সন্তান একই প্রতিষ্ঠান থেকে এসএসসি পরীক্ষার্থী।

কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান এবারো কচুয়া উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হওয়ায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি, কলেজের গভর্নিং বডি, সদস্যবৃন্দ, শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা তাঁকে শুভেচ্ছা ও অভিভনন্দন জানিয়েছেন।

এ দিকে তিনি শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হওয়ায় মহান রাব্বুল আলামিন, পিতা মাতা, প্রতিষ্ঠাতা মরহুম আশেক আলী খান, মরহুম মেজবাহ উদ্দিন খান, বর্তমান গভর্নিং বডির সভাপতি, একুশে পদক প্রাপ্ত ড. বোরহান উদ্দিন খান জাহাঙ্গীর, বিশেষ করে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি, সাবেক যুগ্ম সচিব নীলুফার বেগম, বিদ্যুৎশাহী সদস্য ড. মুনতাসীর মামুন, গভর্নিং বডির সদস্যবৃন্দ, উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা আফরোজ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ সাইদুর রহমান, উপজেলা একাডেমীক সুপার ভাইজার মোঃ আহসানুল হক, সাংবাদিক শিক্ষক, কর্মচারী, শিক্ষার্থী ও এলাকাবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

জিসান আহমেদ নান্নু, কচুয়া
: আপডেট, বাংলাদেশ সময় ১১:০৩ পিএম, ২৪ জানুয়ারি ২০১৮, বুধবার
ডিএইচ