Home / সারাদেশ / ঝিনাইদহ সদর হসপিটালে ডাক্তার সঙ্কটে ৬৩ শিশু মৃত্যুশয্যায়
ঝিনাইদহ সদর হসপিটালে ডাক্তার সঙ্কটে ৬৩ শিশু মৃত্যুশয্যায়

ঝিনাইদহ সদর হসপিটালে ডাক্তার সঙ্কটে ৬৩ শিশু মৃত্যুশয্যায়

ঝিনাইদহের সদর হসপিটালে শিশু ওয়ার্ডে ডাক্তার নেই ৬৩ শিশু মৃতশয্যায়। সদর হসপিটালে শিশু ওয়ার্ডের সিনিয়র নার্স রাজিয়া সুলতানা জানান, গতকাল ৫৩ শিশু ভর্তি ছিল। আজ আরো ১০ জন শিশু ভর্তি হয়েছে। বেশির ভাগই শিশুই নিওমোনিয়া ও জ্বরে আক্রান্ত। কিন্তু ডাক্তার ছুটিতে থাকায় ঝিনাইদহের সদর হসপিটালে শিশু ওয়ার্ড এখন চরম অবস্থা বিরাজ করছে।

একজন সিনিয়র নার্স, ২জন ২বর্ষের ও ২জন ৩য় বর্ষের ইন্টার্নি নার্স দ্বারা ৬৩ জন শিশু দেখাশোনা করা অসম্ভব বলে জানিয়েছেন এই সিনিয়র নার্স রাজিয়া সুলতানা।

অভিভাবকদের মধ্যে মোঃ আব্দুল গনি মৃধা গাড়াগন্জ থেকে তার অসুস্থ শিশুকে ঝিনাইদহের সদর হাসপাতালে শিশু ওয়ার্ডে ভর্তি করে। কিন্তু ডাক্তার না থাকায় তার সন্তান ক্রমাগত অসুস্থ হয়ে যাচ্ছে।

এদিকে অন্য অভিভাবকগণ যে যেদিকে পারছে তাদের শিশুকে নিয়ে ছুটে যাচ্ছে। কেউ কেউ টাকার অভাবে তাদের সন্তানকে অন্যাত্র নিয়ে যেতে পারছে না। কান্নাকাটিতে ভারী হয়ে উঠেছে ঝিনাইদহের সদর হসপিটালে শিশু ওয়ার্ড- দেখার কেউ নেই।

ঝিনাইদহের সদর হসপিটালের আর এম ও ডাঃ স্বপন কুমার কন্ডুর সাথে কথা বললে তিনি চাঁদপুর টাইমসকে বলেন, আমার কিচ্ছু করার নেই। শিশু বিভাগের ডাক্তার মো. আনোয়ারুল ইসলাম ছুটিতে আছেন। তার পরিবর্তে কোনো ডাক্তার নেই। তাই এ বিষয়ে আমার আর কোনো কিছুই করার নেই।

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ করেসপন্ডেন্ট 

|| আপডেট: ০৭:১৭ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০১৬, বৃহস্পতিবার

এমআরআর