Home / চাঁদপুর / চাঁদপুর জেলা ব্র্যাডিং ও ই-সাভিস বাস্তবায়ন অগ্রগতি সংক্রান্ত সভা
জেলা ব্র্যাডিং ও ই-সাভিস বাস্তবায়ন অগ্রগতি পার্যালোচনা

চাঁদপুর জেলা ব্র্যাডিং ও ই-সাভিস বাস্তবায়ন অগ্রগতি সংক্রান্ত সভা

চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজন জেলা ব্র্যাডিং ও ই -সাভিস বাস্তবায়ন অগ্রগতি পার্যালোচনা সংক্রান্ত সভা শুক্রবার (২৭ অক্টোবর) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী কার্যালয়ের এটুআই, ই-সার্ভিস পরিচালক (যুগ্ম সচিব) ড. মো.আব্দুল মান্নান।

তিনি বলেন, চাঁদপুর জেলার সকল দপ্তরেই জাতীয় ও স্থানীয় তথ্য বাতায়নে হালনাগাদ তথ্য দিতে হবে। ২০০৮ সালে বাংলাদেশে ব্র্যান্ডি হিসেবে কাজ শুরু করছে। জেলা ব্র্যান্ডি নিয়ে সর্ব প্রথম গত বছরের (২০১৬) ২৮ সেপ্টেম্বর সভা করে কাজ শুরু করে। পরবর্তীতে বাংলাদেশের ৬৪ জেলায় জেলা ব্র্যান্ডি নিয়ে কাজ শুরু করেছে। এই দিক থেকে চাঁদপুর জেলা রোলমডেল। এই সুনাম ধরে রাখতে হলে চাঁদপুরের গণমাধ্যমেরও ভূমিকা থাকতে হবে।

তিনি সাংবাদিকদের উদ্যোশ্যে বলেন, এটা আপনাদের জেলা। এই জেলার সুনাম ও অর্জন আসলে এটা আপনাদেরই গর্ব। তাই জেলা ব্র্যান্ডিয়ে আপনাদেরও অনেক ভূমিকা রয়েছে।

চাঁদপুর জেলা প্রশাসক মো.আব্দুস সবুর মন্ডলের সভাপতিত্বে প্রজেক্টরের মাধ্যমে ব্র্যান্ডি জেলা ও ই-সেবা বিষয়ক তথ্য উপস্থাপন করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই, ই সার্ভিসের উপ-সচিব মো. মামুনুর রশিদ ভূইঁয়া।

এছাড়া সভায় উপস্থিত বক্তারা জেলা ব্র্যান্ডি নিয়ে বিভিন্ন প্রস্তাব করেন। এর মধ্যে জেলা প্রশাসক মো.আব্দুস সবুর মন্ডল বলেন, আমরা চাঁদপুর জেলা ব্র্যান্ডিয়ে ইলিশের পাশাপাশি ইলিশ বাজার ও ত্রিনদী মোহনা বড় স্টেশনের মোলহেডকে পর্যটন কেন্দ্র করার জন্য প্রস্তাব করেছি।

জেলা প্রশাসক সম্ভবনার কথা উদহারণ দিয়ে বলেন, চাঁদপুর জেলা পরিষদের উদ্যোগে জেলায় প্রবেশ মুখে ৩টি গেইট করবে। সেই গেইটে জেলা ব্র্যান্ডি লোগ থাকবে। এছাড়া সড়ক উন্নয়নসহ কিছু সমস্যা সমাধানের উদ্যোগ নিয়েছে। যা অচিরেই কাজ শুরু করা হবে। মা ইলিশ রক্ষায় পূর্বের বছরের চেয়ে এবছর-২০১৭ আমাদের অভিযান সফল হয়েছে। মা ইলিশ প্রচুর পরিমান ডিম ছাড়ার সুযোগ পেয়েছে। ইলিশ ডিম ছেড়ে উজান পারি দিয়ে ভারতের আসামেও চলে গেছে বলে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ করা হয়েছে।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, নৌ পুলিশ সুপার সুব্রত হালদার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মাসুদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আয়েশা আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) মোহাম্মদ শওকত ওসমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা শহীদুল ইসলাম, চাঁদপুর সাহিত্য একাডেমির মহাপরিচালক কাজী শাহাদাত, জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ডা. এ কিউ এম রুহুল আমিন, জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি অ্যাড. জহিরুল ইসলাম, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জিএম শাহীন, সহ-সভাপতি সোহেল রুশদী, চাঁদপুর সরকারি কলেজের ইংরেজী বিভাগের সহকারী আধ্যাপক গোলাম মোস্তাফা, জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার আবু সালেহ মোহাম্মদ আব্দুল্লাহ, জেলা সহকারি প্রাথমিক অফিসার মো. কবির উদ্দিন, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু রায়হান, জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা শেখ মহি উদ্দিন রাসেল প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো.মঈনুল হাসান, সহকারি পুলিশ সুপার আফজাল হোসেন, জেলা তথ্য অফিসার মোহাম্মদ নুরুল হক, জেলা স্কাউটসের কর্মকর্তা ইকবাল হোসেন, জেলা পরিবেশ অধিদপ্তরের সিনিয়র কেমিস্ট কাজী সুমন, সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা,সহকারি কমিশনার (ভূমি), ও প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

প্রতিবেদক : আনোয়ারুল হক
: আপডেট, বাংলাদেশ ১১ : ৫৫ পিএম, ২৭ অক্টোবর, ২০১৭ শুক্রবার
এইউ

Leave a Reply