Home / চাঁদপুর / জেএসসি-জেডিসিতে চাঁদপুরের ৭৩ কেন্দ্রে সাড়ে ৪৮ হাজার পরীক্ষার্থী

জেএসসি-জেডিসিতে চাঁদপুরের ৭৩ কেন্দ্রে সাড়ে ৪৮ হাজার পরীক্ষার্থী

আগামী ১ নভেম্বর সারাদেশের ন্যায় চাঁদপুরেও শুরু হচ্ছে ২০১৭ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা। স

ময়সূচি অনুযায়ী, ১ নভেম্বর শুরু হয়ে ১৮ নভেম্বর পর্যন্ত চলবে পরীক্ষা। সকাল ১০টা থেকে এই পরীক্ষা শুরু হবে। এবার থেকে জেএসসির নিয়মিত শিক্ষার্থীদের শারীরিক শিক্ষা ও স্বাস্থ্য, কর্ম ও জীবনমুখী শিক্ষা এবং চারু ও কারুকলা বিষয়ের পরীক্ষা হবে না।

এই বিষয়গুলোর জন্য শিক্ষার্থীদের ধারাবাহিক মূল্যায়নের (শিক্ষাপ্রতিষ্ঠানই করবে) মাধ্যমে প্রাপ্ত নম্বর শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে সংশ্লিষ্ট কেন্দ্রে সরবরাহ করতে হবে। এরপর সংশ্লিষ্ট কেন্দ্র পরীক্ষা চলাকালীন বোর্ডের ওয়েবসাইটে অনলাইনের মাধ্যমে ধারাবাহিক মূল্যায়নের প্রাপ্ত নম্বর এন্ট্রি করে পাঠাবে। তবে অনিয়মিত পরীক্ষার্থীদের এই তিন বিষয়ের পরীক্ষা হবে।

এ পরীক্ষায় এ বছর চাঁদপুর জেলার ৮ উপজেলার ৭৩টি কেন্দ্রে মোট ৪৮ হাজার ৫শ’ ১৩ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করবেন। জেলা প্রশাসক কার্যালয়ের শিক্ষা শাখা সূত্রে জানা যায়, চলতি বছর জেএসসিতে ৮ উপজেলার ৪৯টি কেন্দ্রে পরীক্ষার্থী ৩৯ হাজার ১শ ৭১ জন। চাঁদপুর সদরের ৭ কেন্দ্রে পরীক্ষার্থী ৭হাজার ২শ ১ জন।

ফরিদগঞ্জ উপজেলায় ১০ কেন্দ্রে পরীক্ষার্থী ৫হাজার ৭শ ৩২ জন। হাজীগঞ্জ উপজেলায় ৭ কেন্দ্রে পরীক্ষার্থী ৫হাজার ৫শ ৯২ জন। শাহরাস্তি উপজেলায় ৫ কেন্দ্রে পরীক্ষার্থী ৩হাজার ৭শ ৬৭ জন। কচুয়া উপজেলায় ৬কেন্দ্রে পরীক্ষার্থী ৬হাজার ৩শ ৯৭ জন। মতলব উত্তর উপজেলায় ৯ কেন্দ্রে পরীক্ষার্থী ৩ হাজার ৭০জন। মতলব দক্ষিন উপজেলায় ৪ কেন্দ্রে পরীক্ষার্থী ৫ হাজার ৮শ ২৮ জন। হাইমচর উপজেলায় ১ কেন্দ্রে পরীক্ষার্থী ১ হাজার ৫শ’ ৮৪ জন।

এছাড়া জেডিসিতে ৮ উপজেলার ২৪টি কেন্দ্রে পরীক্ষার্থী ৯ হাজার ৩শ ৪২ জন। চাঁদপুর সদরের ৩ কেন্দ্রে পরীক্ষার্থী ১হাজার ৩শ ৯০জন। ফরিদগঞ্জ উপজেলায় ৫ কেন্দ্রে পরীক্ষার্থী ২হাজার ২শ ৪৫ জন। হাজীগঞ্জ উপজেলায় ৩ কেন্দ্রে পরীক্ষার্থী ১হাজার ২শ ২৬ জন। শাহরাস্তি উপজেলায় ২ কেন্দ্রে পরীক্ষার্থী ৮শ ৩১ জন। কচুয়া উপজেলায় ৫ কেন্দ্রে পরীক্ষার্থী ১হাজার ৮শ ৮৩ জন। মতলব উত্তর উপজেলায় ২ কেন্দ্রে পরীক্ষার্থী ৪শ ৮১জন। মতলব দক্ষিন উপজেলায় ৩ কেন্দ্রে পরীক্ষার্থী ৪শ ৮১ জন। হাইমচর উপজেলায় ১ কেন্দ্রে পরীক্ষার্থী ৫শ ১০ জন।

প্রতিবেদক- শরীফুল ইসলাম
আপডেট, বাংলাদেশ সময় ১২:৪৫ পিএম, ৩০ অক্টোবর ২০১৭, সোমবার
এজি

Leave a Reply