Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / জীবগাঁও জেনারেল হক হাইস্কুল এন্ড কলেজে এসএসসি পরীক্ষার্থীদের বিদায়
জেনারেল

জীবগাঁও জেনারেল হক হাইস্কুল এন্ড কলেজে এসএসসি পরীক্ষার্থীদের বিদায়

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেঙ্গারচর পৌরসভার জীবগাঁও জেনারেল হক হাইস্কুল এন্ড কলেজের ২০২৩ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে বিদায় সংবর্ধনা, মিলাদ মাহফিল, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সকালে অত্র প্রতিষ্ঠানের অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক লায়ন মোঃ মিজানুর রহমান।
জীবগাঁও জেনারেল হক হাইস্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক সোহেল রানার পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আলী হোসেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপার ভাইজার মোঃ সাইফুল ইসলাম, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি লায়ন মোঃ মিজানুর রহমানের সহধর্মিনী ও চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য মিসেস শারমিনা আক্তার।

এতে আরো বক্তব্য রাখেন, ছেংগারচর পৌরসভার ৭নং ওয়ার্ড এর পৌর সহায়ক সদস্য বাংলাদেশ আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য শাহআলম সিদ্দিকী, বিদ্যালয়ের গভর্ণিংবডির অভিভাবক সদস্য মোঃ আলাউদ্দিন ফকির, ছেংগারচর পৌর আওয়ামী লীগের ৮নং ওয়ার্ড শাখার সভাপতি ও সাবেক কাউন্সিলর বোরহান উদ্দিন প্রধান, গভর্ণিংবডির সাবেক সদস্য শিক্ষানুরাগী আঃ আজিজ প্রধান, অভিভাবক সদস্য (স্কুল শাখা) মোঃ দুলাল হোসেন, ছেংগারচর পৌর যুবলীগের যুগ্ম-সম্পাদক মোঃ শাহজাহান মোল্লা, পরীক্ষার্থী সাইফুল ইসলাম ও ৭ম শ্রেণির ছাত্র মাহিব আল হাসান প্রমূখ। অনুষ্ঠানে পরীক্ষার্থীর পক্ষে মান পত্র পাঠ করেন,মাহিবা আক্তার ও জ্যোতি আক্তার,বিদ্যালয়ের পক্ষ থেকে ইতি আক্তার ও মিথিলা আক্তার। এসময় বিদ্যালয়ের দাতা সদস্য মোঃ ফেরদাউস আলম প্রধান, গভর্ণিংবডির সাবেক সদস্য মোঃ আইয়ুব আলী, রেহেনা আক্তার, সাবেক সদস্য শাহ আলম মিয়াজী, পৌর আওয়ামী লীগের ৭নং ওয়ার্ড শাখার সাধারণ সম্পাদক এনামুল হক ইমতিয়াজ, পৌর যুবলীগ নেতা জিএম বাবু, সিনিয়র শিক্ষক বিল্লাল হোসেন, আবুল কাশেম, রবিউল্লাহ মাষ্টারসহ বিদ্যিালয়ের ২০২৩ সালের এসএসসি পরীক্ষার্থী,অভিভাবক,শিক্ষক,সাংবাদিক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় প্রধান অতিথি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক লায়ন মোঃ মিজানুর রহমান বলেন, আজকের শিশু আগামীদিনের ভবিষ্যৎ। আগামীদিনে তোমাদেরই রাষ্ট্র পরিচালনার দায়িত্ব নিতে হবে। দেশে সুশাসন প্রতিষ্ঠায় তোমাদেরই যোগ্য নাগরিক হিসেবে তৈরি হতে হবে। বর্তামান সরকার শিক্ষাবান্ধব সরকার। শিক্ষাক্ষেত্রে উন্নয়নের জন্য সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে।

পরে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি লায়ন মোঃ মিজানুর রহমানের সহধর্মিনী ও চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য মিসেস শারমিনা আক্তারের পক্ষ থেকে বিদায়ী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন অতিথিরা। শেষে পরীক্ষাথীদের শুভ কামনায় সফলতা কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন, অত্র বিদ্যালয়ের হেড মাওলানা মোঃ আলী আহমদ। পরিশেষে প্রধান শিক্ষক মহোদয়, সকল শিক্ষক-কর্মচারী, গভর্নিং বডির সম্মানিত সদস্যবৃন্দসহ সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য উপজেলার ছেঙ্গারচর পৌরসভার জীবগাঁও জেনারেল হক হাইস্কুল এন্ড কলেজ থেকে আগামী ৩০ এপ্রিল অনুষ্ঠিতব্য ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় মোট ৯৪ জন শিক্ষার্থী চলতি এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছে বলে জানিয়েছেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আলী হোসেন।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ২৭ এপ্রিল ২০২৩