Home / চাঁদপুর / জিয়াউর রহমানের শাহাদতবার্ষিকীতে চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের আলোচনা সভা
জিয়াউর রহমানের

জিয়াউর রহমানের শাহাদতবার্ষিকীতে চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের আলোচনা সভা

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম শাহাদতবার্ষিকী উপলক্ষে চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক দলের আয়োজনে ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

২১ জুন সোমবার সকালে চাঁদপুর প্রেসক্লাবের নিচতলায় এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী ও বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ড. খন্দকার মােশাররফ হােসেন।

জিয়াউর রহমানের

বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল চাঁদপুর জেলা শাখার আহ্বায়ক হযরত আলী ঢালীর সভাপতিত্বে ও সদস্য সচিব কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েলের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিএনপি কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর (বীর উত্তম), শওকত মাহমুদ, বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মােস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল সহ-সভাপতি চৌধুরী ওয়াহিদুর রহমান চয়ন, উপদেষ্টা আবু তাহের পাটোয়ারী।

বক্তারা বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান তার বর্ণাঢ্য জীবন ও কর্মের মাধ্যমে এদেশের মাটি ও মানুষের হৃদয়ে মিশে আছেন। তিনি সত্যিকারের একজন দেশপ্রেমিক ছিলেন। দেশের এক ভয়াবহ রাজনৈতিক সংকট মুহূর্তে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বিএনপি প্রতিষ্ঠা করেছিলেন। আজকে তার হাতে গড়া দল বিএনপি এদেশের আপমর জনতার প্রিয় রাজনীতিক দল হিসেবে প্রতিষ্ঠালাভ করেছে। যার একাধিক সহযোগী সংগঠনের মধ্যে স্বেচ্ছাসেবক দল অন্যতম।

বক্তারা বলেন, ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে জাতির চরম দুঃসময়ে মৃত্যুভয়কে উপেক্ষা করে জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছেন। তিনি ২৫ মার্চ রাতে কালুরঘাট বেতার কেন্দ্র থেকে স্বাধীনতার ঘোষণা দেন। শুধু তাই নয়, রণাঙ্গনেও বীরের মতো লড়াই করেন। সেই মহান নেতার আদর্শের অনুসারী আমরা।

বক্তারা আরো বলেন, আওয়ামী লীগ অবৈধভাবে ক্ষমতা দখল করে মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করে দেশের গণতন্ত্রকে বাক্সবন্দি করে রেখেছে। এই বাক্সেবন্দি থেকে গণতন্ত্রকে উদ্ধার করা আমাদের নৈতিক দায়িত্ব হয়ে দাঁড়িয়েছে। যেমনি ভাবে জিয়াউর রহমান বাকশাল ভেঙ্গে দিয়ে বহুদলীয় গণতন্ত্রকে প্রতিষ্ঠিত করেছিলেন। তাই আন্দোলন ছাড়া বিকল্প কোন রাস্তা নেই। জনগণ এই সরকারের দুঃশাসন থেকে মুক্তি চায়। তারা বুকের ভতরে ক্ষোব জমিয়ে রেখেছে। সেই ক্ষোভ যে কোন সময়ে গণআন্দোলনে রুপ নিবে। এই আন্দোলনে শহীদ জিয়ার আদর্শের সক্রর সৈনিককে ঝাঁপিয়ে পরতে হবে।

ভার্চুয়াল এই আলোচনা সভার সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহবায়ক সােলেমান ঢালী, যুগ্ম আহবায়ক মেরাজ আহমেদ চোকদার, ইখতিয়ার উদ্দিন আহমেদ শিশু, মাসুদুর রহমান মাঝি,কামরুজ্জামান হাসনাত, খােকন মিজি, মো. শামছুল আরেফিন আলম সূর্য, মো. ইউসুফ আলী, সামছুল আরেফিন খান, ইয়াকুব বিন ছায়েদ লিটর, মাে.অলি আহমেদ চৌধুরী।

আলোচনা সভায় চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক দলের ও সকল উপজেলা এবং ইউনিউন পর্যায়ের শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

প্রতিবেদকঃআশিক বিন রহিম,২০ জুন ২০২১