Home / কৃষি ও গবাদি / জিনের রক্তমাখা হাত দেখে পোশাক শ্রমিকরা আতঙ্কিত
জিনের রক্তমাখা হাত দেখে পোশাক শ্রমিকরা আতঙ্কিত

জিনের রক্তমাখা হাত দেখে পোশাক শ্রমিকরা আতঙ্কিত

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক | আপডেট: ০৯:২২ অপরাহ্ণ, ২৯ আগস্ট ২০১৫, শনিবার

নারায়ণগঞ্জের রূপগঞ্জের একটি পোশাক কারখানায় কথিত জিনের রক্তমাখা হাত দেখা গিয়েছে বলে আতঙ্ক বিরাজ করছে। এ ঘটনায় গার্মেন্টস কর্তৃপক্ষ ছুটি ঘোষণা করেছেন। অন্তিম নিটিং ডায়িং অ্যান্ড কম্পোজিট নামে একটি পোশাক কারখানায় এ ঘটনা ঘটে।

কারখানার শ্রমিক ইয়াছিন, রবিউল ইসলাম, কবিতা আক্তার জানান, গত কয়েক দিন ধরে গার্মেন্টসের বাথরুমে প্রবেশ করলে শুধু রক্তমাখা দুটি হাত শরীরে আঘাত করে। কখনো চুলের মুঠি ধরে টানা হেঁচড়া করে।

বৃহস্পতিবার অপারেটর শ্রমিক পুকি (কার্ড নং ২১৫১০), লিপি আক্তার (কার্ড নং ১৯৯৫০) ও কোয়ালিটি বিভাগের আজিমা খাতুন (কার্ড নং ২৫০৯২) বাথরুমে প্রবেশ করে। এরা বাথরুম থেকে বেরিয়ে এসেই জ্ঞান হারিয়ে ফেলে। এর আগে বুধবার বিকেলে একইভাবে আরো ৪ শ্রমিক আহত হয়। তাদের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে।

কারখানার সিনিয়র অফিসার রাশেদুল ইসলাম জানান, জ্ঞান ফিরে আসলে অসুস্থ্য আজিমা খাতুন আমাদের বলেন কয়েকদিন ধরে অন্তিম গার্মেন্টসের তৃতীয় তলার বাথরুমে প্রবেশ করলেই জিন-ভূত শরীরে খামচি কাটে, চুলের মুঠি ধরে টানা হেঁচড়া করে। এ আতঙ্ক ছড়িয়ে পড়লে বৃহস্পতিবার দুপুরে কারখানার শ্রমিকরা তাড়াহুড়ো করে কারখানার বাইরে চলে আসে।

কারখানার ব্যবস্থাপনা পরিচালক আকবর আলী জানান, এটা নিছক কাল্পনিক ঘটনা। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। শ্রমিকদের মধ্যে আতঙ্ক দেখা দিলে কারখানা ছুটি ঘোষণা করা হয়।

রূপগঞ্জ থানার সহকারী উপ-পরিদর্শক মনির হোসেন জানান, অজ্ঞান অবস্থায় কারখানার পাঁচ নারী শ্রমিককে উপজেলার ভুলতাস্থ শাহজাহাল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের বরাত দিয়ে তিনি জানান, জিন-ভূতের আক্রমণ হয়েছে বলে শ্রমিকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে বিষয়টিতে শ্রমিকদের মধ্যে বেশ আতঙ্ক দেখা দিয়েছে।

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫