Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / জাতীয় স্কুল ও মাদ্রাসা গ্রীষ্মকালীন খেলাধুলা সম্পন্ন
motlob-uttor

জাতীয় স্কুল ও মাদ্রাসা গ্রীষ্মকালীন খেলাধুলা সম্পন্ন

চাঁদপুরে মতলব উত্তরে ৪৬তম বাংলাদেশ জাতীয় স্কুল ও মাদ্রাসা গ্রীষ্মকালীন খেলাধুলা-২০১৭-এর ফাইনাল খেলা সম্পন্ন ও পুরস্কার বিতরণ করা হয়েছে। বুধবার (২৬ জুলাই) দিনব্যাপী উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা পর্যায়ে সাঁতার, ফুটবল প্রতিযোগিতা ও বিভিন্ন ইভেন্টে বিভিন্ন স্কুল ও মাদ্রাসা খেলায় অংশগ্রহণ করে।

এদিন বিকেলে মায়া বীর বিক্রম অডিটোরিয়ামে গ্রীষ্মকালীন খেলাধুলার পুরস্কার বিতরণি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, খেলাধুলা লেখাপড়ার পাশাপাশি মানসিক বিকাশ ঘটায়। নিজেকে প্রতিভা বিকাশে সহায়তা করে। খেলাধুলা নিজেকে নিয়মানুবর্তিতা ও চরিত্র গঠনে বিশেষভাবে সহায়তা করে। জাতীয় জীবনে বিনোদনের জন্য খেলাধুলার কোনো বিকল্প নেই। তিনি আরো বলেন, খেলাধুলা মানবজীবনে আন্দমুখর পরিবেশ সৃষ্টিতে সহায়ক ভুমিকা পালন করে। নিজেকে জাতীয় ও আর্ন্তজাতিক পর্যায়ে পরিচিতি করে। তাই প্রত্যেক ছেলে/মেয়েকে খেলাধুলা করতে হবে। তাহলে মানসিক বিকাশের সাথে সাথে শারীরিক সুস্থতাও পরিপূর্ণ পাবে।

তিনি আরো বলেন, মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহ সমাজের জন্য কুফল। এসব থেকে মুক্ত থেকে দেশের সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন-২০২১ বাস্তবায়নে ছাত্র/ছাত্রীদের ভূমিকা জরুরি। তাই ভালোভাবে লেখাপড়া করে ডিজিটাল বাংলাদেশ গঠনে অগ্রণী ভূমিকা রাখতে হবে।

তিনি বলেন, সারাদেশের সাথে মাটি ও মানুষের নেতা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপি মতলবে যে উন্নয়ন করছেন তা মতলববাসীর জন্য অত্যান্ত সৌভাগ্যজনক। এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ত্রাণ মন্ত্রী ও তার পরিবারবর্গের জন্য দোয়া কামনা করেন তিনি।
উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক সরকার আবুল কালামের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী ওয়াহিদ আবু সালেহ, সহকারি শিক্ষা অফিসার আশরাফুল আলম প্রমূখ।

খান মোহাম্মদ কামাল
: আপডেট, বাংলাদেশ ১১: ০৫ পিএম, ২৬ জুলাই ২০১৭, বুধবার
ডিএইচ

Leave a Reply