Home / চাঁদপুর / চাঁদপুরে নিসচার কার্যক্রম সবার জন্য দৃষ্টান্ত : ইলিয়াস কাঞ্চন
nischa-

চাঁদপুরে নিসচার কার্যক্রম সবার জন্য দৃষ্টান্ত : ইলিয়াস কাঞ্চন

নিরাপদ সড়ক চাই চাঁদপুর ও ধামরাই শাখার কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে সংগঠনের চেয়ারম্যান ইলিয়াছ কাঞ্চন বলেন, তারা সংগঠনকে ভালবাসে, ইনোভেটিব কাজ করে তাই তাদের কর্মকান্ডে আমি মন থেকে দোয়া করছি। তাদের শাখার কার্যক্রম সবার কাছে দৃষ্টান্ত। তাই আপনারাও তাদের মত ভালো কাজের নিয়ত করুন। তাহলে সকল ভালো কাজে আল্লাহর সাহায্য পাবেন।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) ঢাকা নয়াপল্টনের হোটেল গোল্ডেন প্লেটে অনুষ্ঠিত জাতীয় নিরাপদ সড়ক দিবস (২০১৮) পালন ও আগামির কর্মপরিকল্পনা বিষয়ক প্রতিনিধি সম্মেলনে আসা সারা দেশের বিভিন্ন জেলা ও উপজেলা শাখার নেতৃবৃন্দের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ২০৩০ সাল পর্যন্ত আমাদের ভিশন। তাই আমাদের কাজে নতুনত্ব আনতে হবে। সড়কের সমস্যা সমাধানের জন্যই আমাদের প্রচেষ্টা। অতএব সমস্যাগুলো চিহিৃত করুন এবং সমাধানের বাস্তবসম্মত উপায় বের করে যথাযথ কর্তৃপক্ষের দ্বারস্ত হযে তা বাস্তবাযনে বাধ্য করুন।

এ সময় সরকারের নিকট নিসচার গুরুত্ব উল্লেখ করে তিনি বলেন, আজকে নিসচার নেতৃবৃন্দ নিরাপদ সড়ক সংক্রান্ত বিষয়ে সরকারের বিভিন্ন দপ্তরে কার্যকর ভুমিকা রেখে যাচ্ছে। কারন এরা সবাই এ নিয়ে চিন্তা, গবেষণা ও হোমওয়ার্ক করে। তাই তারা কাজের মূল্যায়ন পায়। নিসচার প্রতিটি শাখাকে এমনটি করে নিজেদের যোগ্যতার প্রমাণ দিতে হবে।

সাংগঠনিক কার্যক্রমকে আরো বেগবান করার গুরুত্ব আরোপ করে তিনি বলেন, যার কাজ তাকে দিয়ে করাতে হবে। প্রত্যেকের স্ব স্ব দায়িত্ব বুঝতে হবে।
এ সম্মেলনে এবারই প্রথম সাংগঠনিক সম্পাদকদের আমন্ত্রন জানানো হয়েছে। কারণ এ সংগঠনে দু’টি পদের গুরুত্ব অত্যন্ত বেশি। একজন হলেন দুর্ঘটনা অনুসন্ধান ও গবেষণা সম্পাদক অপরজন সাংগঠনিক সম্পাদক। আগামিতে এ দু’সম্পাদকদের নিয়ে আলাদা ভাবে সম্মেলন করে সংগঠনের কার্যক্রমকে আরো গতিশীল করার লক্ষ্যে তৃণমুল পর্যায়ে যোগ্য নেতৃত্ব তৈরি করা হবে।

কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসাইনের উপস্থাপনায় পবিত্র কুরআন তেলাওয়াত ও সম্মিলিতভাবে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে সম্মেলনের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, যুগ্ম-সম্পাদক লিটন এরশাদ।

সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, সিনিয়র ভাইস চেয়ারম্যান শামীম আলম দীপেন। সাংগঠনিক দক্ষতা উন্নয়নমূলক প্রশিক্ষণ প্রদান করেন, কেন্দ্রিয় মহাসচিব এহসানুল হক কামাল।

এছাড়াও নিসচার আগামির কর্ম পরিহল্পনা উপস্থাপন করেন, নিসচার চেয়ারম্যান পুত্র মিরাজুল মঈন জয়।

সম্মেলনে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন ও আগামির কর্ম পরিকল্পনা তুলে ধরেন সারা দেশ থেকে আগত বিভিন্ন জেলা-উপজেলার দেড় শতাধিক নেতৃবৃন্দ।

প্রতিবেদক- মুসাদ্দেক আল আকিব

Leave a Reply