Home / চাঁদপুর / খেলাধুলা মানুষকে দর্শন ও চেতনায় উদ্বুদ্ধ হতে শিখায় : ডা. দীপু মনি
IMG_20180914_160320

খেলাধুলা মানুষকে দর্শন ও চেতনায় উদ্বুদ্ধ হতে শিখায় : ডা. দীপু মনি

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চাঁদপুর-৩ আসনের সাংসদ ডা. দীপু মনি বলেছেন, খেলাধুলার মাধ্যদিয়ে মানুষের মাঝে দর্শন ও চেতনায় উদ্বুদ্ধ হওয়া শিখায়। খেলাধুলার মাধ্যমে পরস্পর সহযোগিতা ও ভাতৃত্ববোদ শিখায়।

তিনি শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট (অণূর্ধ্ব-১৭) সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, পড়ালেখার পাশাপাশি খেলা ধুলাও প্রয়োজন। কারন খেলার মাধ্যমে আমদের ছেলেরা নিজেদের চরিত্র গঠনে উদ্বুদ্ধ হবে। একজন মানুষ হয়ত সব বিষয়ে দক্ষতা অর্জন করতে পারে না কিন্তু শরীরের জন্য হলেও আমাদের সন্তানদের খেলাধুলার প্রয়োজন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে তিনি স্মরণ করে বলেন, বঙ্গবন্ধু নিজে একজন ফুটবল প্রেমি ছিলেন। বঙ্গবন্ধুর নামে এই টুর্নামেন্টটি জাতির চেতনা। বঙ্গবন্ধুর নামে যা কিছু হবে তাতে আমাদের সাফল্য আসবেই। আর এ খেলা জাতির পিতার নামে হচ্ছে, তাই আমি আশা করি এই খেলা আমাদের খেলোয়াড়দের উৎসাহ ও সাহস যোগাবে। বঙ্গবন্ধুর নামে আয়োজিত এই খেলা কিশোরদের উজ্জিবিত করে এগিয়ে নিয়ে যাবে। বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে। তাই এই দেশকে আরো এগিয়ে নিতে আবারো নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগকে জয়যুক্ত করতে হবে।

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাজেদুল রহমান খান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজী।

এসময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী বেপারী, যুগ্ম সম্পাদক আজিজ খান বাদল, বাবুরহাট স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ মোশারেফ হোসেন, সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তপন চন্দ, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ রক এম সাইফুল হক, চাঁদপুর মডেল থানার ওসি ইব্রাহিম খলিল, কাউন্সিলর মোহাম্মদ আলী মাঝি, মৈশাদী ইউনিয়নের চেয়ারম্যান মনিরুজ্জামান মানিক, কল্যাণপুর ইউপি চেয়ারম্যান শাখাওয়াত হোসেন রনি পাটওয়ারী, রাজরাস্বের ইউপি চেয়ারম্যান হযরত আলী বেপারী প্রমুখ।

টুর্নামেন্টের ফাইনাল খেলায় অংশ নেয় মৈশাদী ইউনিয়ন ও কল্যানপুর ইউনিয়ন। উভয় দল হাড্ডাহাড্ডি লড়াই করে টাইব্রেকারে ৪-৫ গোলে চ্যাম্পিয়ন হওয়ার সাফল্য অর্জন করে মৈশাদী ইউনিয়ন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন সদর উপজেলা জামে মসজিদের খতিব হাফেজ মুফতি কেফায়েত উল্লাহ।

প্রতিবেদক- শরীফুল ইসলাম