Home / সারাদেশ / জাতীয় উৎপাদনশীলতা দিবস আজ
farmar
File photo

জাতীয় উৎপাদনশীলতা দিবস আজ

সোমবার ২(অক্টোবর) ‘টেকসই উন্নয়ন ও প্রবৃদ্ধির জন্য উৎপাদনশীলতা’মূল প্রতিপাদ্য বিষয় নিয়ে জাতীয় উৎপাদনশীলতা দিবস পালিত হচ্ছে। জাতীয় পর্যায়ে সচেতনতা সৃষ্টির মাধ্যমে দেশের শিল্প,কৃষি ও সেবাসহ বিভিন্নখাতে উৎপাদনশীলতা বাড়াতে এ দিবসটি উদযাপন করা হয় । দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।

এ উপলক্ষে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন প্রতিষ্ঠান ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশন বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে।

কর্মসূচির অংশ হিসেবে কাল সকাল ৮টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তন সংলগ্ন সড়ক থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হবে। শিল্পসচিব মোহাম্মদ আব্দুল্লাহ্র নেতৃত্বে এতে বিভিন্ন মন্ত্রণালয় এবং সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, শিল্প-কারখানার মালিক, শ্রমিক ও কর্মচারিরা অংশ নেবেন।

বেলা ১১ টায় রাজধানীর সিরডাপ অডিটরিয়ামে ‘টেকসই উন্নয়ন ও প্রবৃদ্ধির জন্য উৎপাদনশীলতা’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হবে। ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশন আয়োজিত এ সেমিনারে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

দিবসটির গুরুত্ব তুলে ধরে বাংলাদেশ টেলিভিশন টকশো সম্প্রচার করবে। জাতীয় দৈনিকে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ হবে। মোবাইল ফোন অপারেটররা ক্ষুদে বার্তা ও ভয়েস মেইল প্রেরণ করে উৎপাদনশীলতা বিষয়ে জনগণকে সচেতন করবে।

এছাড়া দেশব্যাপী জেলা ও উপজেলা পর্যায়েও দিবসটির তাৎপর্য তুলে ধরে আলোচনা ও র‌্যালি অনুষ্ঠিত হবে। দিবসটি উপলক্ষে ইতোমধ্যে এনপিও প্রচার সামগ্রী, বুকলেট,বর্ণিল স্যুভেনির ও পোস্টার প্রকাশ করেছে। (বাসস)
নিউজ ডেস্ক
আপডেট, বাংলাদেশ সময় ১২:০৫ পিএম,২ অক্টোবর,২০১৭,সোমবার
এজি

Leave a Reply