Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / জাতির পিতার কন্যা ক্ষমতায় আছেন বলেই দেশে এতো উন্নয়ন : মায়া
Maya-chodhuary

জাতির পিতার কন্যা ক্ষমতায় আছেন বলেই দেশে এতো উন্নয়ন : মায়া

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়নের যে অগ্রযাত্রা শুরু হয়েছে, তা অব্যাহত রাখতে আবার আওয়ামী লীগকে ক্ষমতায় আনার আহবান জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপি।

তিনি বলেন, জাতির পিতার কন্যা ক্ষমতায় আছেন বলেই দেশের এতো উন্নয়ন সম্ভব হয়েছে।

শনিবার (২০ জানুয়ারি) বেলা ১২ টায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেঙ্গারচর বিশ্ববিদ্যালয় কলেজের আইসিটি ভবন ভিত্তিপ্রস্তর স্থাপন, বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ৭১’র পর থেকেই স্বাধীনতা বিরোধী চক্র দেশের উন্নয়ন বাধা দিচ্ছে। এ বাধা বিপত্তি পেরিয়ে আওয়ামীলীগ সরকার যখনই ক্ষমতায় আসে, তখনই দেশের উন্নয়ন করে। শুধু বিএনপি-জামায়াত ও স্বাধীনতা বিরোধী চক্রই নয়, শেখ হাসিনার উন্নয়ন কেউই ঠেকাতে পারবে না। সকল বাধা পেরিয়ে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে।

ত্রাণমন্ত্রী বলেন, ‘অতিত অপকর্মের কারণেই খালেদা জিয়া বা বিএনপি জনগণ থেকে বিচ্ছিন্ন এবং রাজনীতি থেকেও বিচ্ছিন্ন। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে শেখ হাসিনার বিকল্প নেই। তিনি এখন বিশ্বের নন্দিত নেতা। তার নেতৃত্বে আজ নারী ও পুরুষ সমানভাবে কাজ করে যাচ্ছে। সরকার কখনোই সন্ত্রাস ও জঙ্গিবাদ সহ্য করবে না। সন্ত্রাস ও জঙ্গিবাদের মূলোৎপাটনে সরকার বদ্ধপরিকর। কাজেই আগামী নির্বাচন হবে জঙ্গিবাদের ও সন্ত্রাবাদের বিরুদ্ধে। আর এ নির্বাচনে শেখ হাসিনার বিজয় সুনিশ্চিত।

কলেজের শিক্ষকদের উদ্দেশ্যে ত্রাণ মন্ত্রী বলেন, শুধু পাশ আর সার্টিফিকেট দিলেই হবেনা। মানসম্মত শিক্ষাও দিতে হবে। তাহলেই আজকের শিক্ষার্থীরা আগামী দিনে দেশের হাল ধরতে পারবে। মন্ত্রী ছাত্র/ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, মন দিয়ে লেখাপড়া করতে হবে। বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমানের যে স্বপ্ন সোনার বাংলা গড়া। তা বাস্তবায়নে ও ডিজিটাল দেশ গড়ায় কোয়ালিটি সম্পন্ন লেখাপড়ার কোন বিকল্প নেই।

ত্রাণ মন্ত্রী মায়া চৌধুরী আরো বলেন সরকার ২০২১ সালের মধ্যে দেশে শতভাগ বিদ্যুতায়নের কথা ঘোষণা করেছে। তবে ২০১৮ সালের জুনের মধ্যেই আমার নির্বাচনী এলাকা সাঘাটার প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে যাবে। এরই মধ্যে ২০১৭ সালের ডিসেম্বর পর্যন্ত ৮৫ শতাংশ ঘরে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে।

ছেঙ্গারচর বিশ্ববিদ্যালয় কলেজের গভনিং বডির সভাপতি কেন্দ্রীয় আ’লীগ নেতা সাজেদুল হোসেন চৌধুরী দিপুর সভাপতিত্বে ও প্রভাষক আহসান উল্লাহ এবং কামরুল আহসানের যৌথ সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন ছেংগারচর বিশ্ব বিদ্যালয় কলেজের অধ্যক্ষ এসএম আবুল বাশার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান ওচমান গণি পাটওয়ারী, মতলব উত্তর উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ, ছেঙ্গারচর পৌর মেয়র রফিকুল আলম জজ, ত্রাণ মন্ত্রীর সহধর্মিনী পারভীন চৌধুরী, শিক্ষানুরাগী সুবর্ণা চৌধুরী বীনা, গভর্নিং বডির সদস্য ইসলামী ব্যাংকের পরিচালক মোঃ সাইফুল ইসলাম এফসিপিএস, কলেজের উপাধ্যক্ষ হোসাইন মোঃ ইয়াছিন ঢালী, মতলব ইয়ং ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা আশফাক হোসেন চৌধুরী মাহি প্রমুখ।

খান মোহাম্মদ কামাল :
: আপডেট, বাংলাদেশ সময় ১১:৪৩ পিএম, ২০ জানুয়ারি ২০১৮, শনিবার
ডিএইচ