Home / চাঁদপুর / জল-জটে পরিণত চাঁদপুর শহর

জল-জটে পরিণত চাঁদপুর শহর

শরীফুল ইসলাম  | আপডেট: ০৯:৫২ অপরাহ্ণ, ০২ সেপ্টেম্বর ২০১৫, বুধবার

চাঁদপুরে রাত থেকে দুপুর পর্যন্ত টানা বৃষ্টি আর সড়কে জমে থাকা পানিতে দ্বিতীয় দিনের মতো ভোগান্তি পোহাতে হয়েছে শহরবাসীকে।

জেলা শহরের বিষ্ণুদী মাদ্রাসা রোড, নাজিরপাড়া, বঙ্গবন্ধু সড়ক, পালপাড়া, কলেজ গেইটসহ শহরের বিভিন্ন এলাকার পাশাপাশি বেশিরভাগ এলাকায় একই দৃশ্য দেখা গেছে।

তবে মঙ্গলবারের তুলনায় বৃষ্টির পরিমাণ ছিল খানিকটা বেশি হয়েছে।

চাঁদপুর আঞ্চলিক আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, মঙ্গলবার রাত সাড়ে ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ঘণ্টায় চাঁদপুরে ৩২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

Pic1 Chandur Townআগামী আরো ২৪ ঘণ্টা বৃষ্টি হতে পারে বলে জানা গেছে।

প্রবল বৃষ্টিতে আর ড্রেনেজ দিয়ে আসা জোয়ারে হাঁটুপানি ভেঙে যাতায়াত করতে দেখা গেছে মাদ্রাসা রোড, নাজির পাড়া, পালপাড়া এলাকায়। মূল সড়কের পাশাপাশি বিভিন্ন অলিগলিতেও ছিল জলাবদ্ধতা।

শহরের মাদ্রাসা রোডের বিষ্ণুদী মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা জসিম উদ্দিন নিজের বিড়ম্বনার কথা তুলে ধরে বলেন, “বাসা থেকে বের হয়েই হাঁটু পানি ভাঙতে হয়েছে। জুতো, পায়জামা ভিজে একাকার, এ অবস্থাতেই মাদ্রাসায় আসতে হয়।”

Pic 3 Chandur Townএছাড়াও কয়েকজন জানান, সড়কে পানি জমে থাকায় কিছু কিছু স্থানে বৈদ্যুতিক খুঁটির পাশে বৈদ্যুতিক শকের শিকার হচ্ছেন মানুষজন। যার কারণে অনেকেই ভয়ে হাঁটছেন রাস্তা দিয়ে।

বুধবার দুপুরে কালীবাড়ি থেকে ষোলঘর পর্যন্ত বৃষ্টির কারণে তীব্র যানজটে আটকে থাকা সিএনজি, অটোবাইকের যাত্রীরা বিড়াম্বনার শিকার হয়ে অনেকেই বলেন, ভাই, কালীবাড়ি থেকে ষোলঘর আসতে পুরো ৪৫ মিনিট লেগেছে। তবে বৃষ্টির কারণে পানি আর যানজটে চরম ভোগান্তিতে পড়তে হয়েছে।

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫