Home / চাঁদপুর / জরুরি ঘোষণা ব্যতিত স্কুলচলাকালীন সময়ে শহরে কোন মাইকিং করা যাবে না: মেয়র
জরুরি

জরুরি ঘোষণা ব্যতিত স্কুলচলাকালীন সময়ে শহরে কোন মাইকিং করা যাবে না: মেয়র

চাঁদপুর শহ‌রের পুরাণবাজা‌র ২নং বালক সরকা‌রি প্রাথ‌মিক বিদ্যাল‌য়ের বা‌র্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকেলে বিদ্যালয় প্রাঙ্গ‌ণে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পৌরসভার মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল।

তিনি তার বক্তব্যে বলেন, শিক্ষার্থীদের দেশের প্রতি ভালোবাসা শিক্ষা দিতে হবে। দেশপ্রেমী মানুষ কখনো দূনীতি করে না। দেশটা আমাদের অনেক রক্ত দিয়ে কেনা। আমাদের বঙ্গবন্ধুর মতো একজন নেতা ছিলো বলেই, এ দেশ স্বাধীন হয়েছে। আপনাদের সন্তানদের ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। আমাদের জন্য প্রয়োজন ভালো মানুষের।

তিনি আরো বলেন, আমরা চেষ্টা করেছি আমাদের ওয়াদা অনুযায়ী কাজ করতে। আমরা আমাদের মেয়াদের সাড়ে তিন বছরে ১০০ কোটি টাকা কাজ করেছি। আমাদের এখনো অনেক কাজ করা বাকি আছে। আমরা স্বচ্ছতা সাথে কাজ করার চেষ্টা করেছি। আমরা পৌরসভার আয় বৃদ্ধি করেছি। পৌর নাগরিকদের কথা শুনে কাজ করার চেষ্টা করছি। আমরা মহল্লার অনেক কাজ করছি। আমাদের অনেক ভুল হতে পারে, আপনারা ধরিয়ে দিবেন। সংশোধন করার চেষ্টা করবো। আজ আমরা মেয়র ও কাউন্সিলররা আছি কাল থাকবো না, কিন্তু পৌরসভা থাকবে। এটি আপনাদের সবাই সহযোগিতা করবেন।

তিনি বলেন, ২নং বালক স্কুলটি সুনাম ও সাফল্যের সাথে এগিয়ে যাচ্ছে। স্কুলের দু’পাশে দুটি স্পিড ব্রেকার করে দেওয়া হবে। জরুরি ঘোষণা ব্যতিত স্কুল চলাকালীন সময়ে শহরে কোন মাইকিং করা যাবে না। এবিষয়ে পৌরসভার পক্ষ থেকে অভিযান পরিচালনা করা হবে। শহরের সড়কে বেওয়ারিশ গরু-ছাগলের অবাধ বিচরণ করা বন্ধ। যদি সড়কে বেওয়ারিশ গরু-ছাগল পাওয়া গেছে জব্দ করে রাখা হবে।

স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ধ্রুব রাজ বনিক।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. মাকসুদুল মাওলার পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভায় প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝি, পৌরসভার নারী কাউন্সিলর ফেরদৌসী আক্তার, পুরাণ বাজার মধুসূদন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গণেশ চন্দ্র দাস, জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক মো. রাকিব মাঝি প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা সহকারী শিক্ষা অফিসার মজিবুর রহমান, বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মো. বশির উল্যাহ, দুলাল চন্দ্র ঘোস্বামী, বিদ্যালয় অভিভাবক কমিটির সদস্য বিএম ওমর ফারুক, জাকির হোসেন খান শিপন, ম্যানেজিং কমিটির সদস্য মো. মোবারক বেপারী, বিদ্যাল‌য়ের সহকারি শিক্ষক হা‌মিদা আক্তার, পুতুল রানী দেবী, আবু না‌ছের মো. পারে‌ভেজ, তাছ‌লিমা নজনীন, মোহ‌ছেনা অক্তার, সুব্রত রায়, না‌ছিমা আক্তার, তনুশ্রী ঘোষ, প্রিয়াংকা সরকার, নিপ‌া মাওয়া ও ফারজানা আক্তারসহ অভিভাবক ও শিক্ষার্থীরা।

সবশেষে প্রধান অতিথির বক্তব্য রাখেন পৌরসভার মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েলসহ অতিথিরা ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

সিনিয়র স্টাফ রিপোর্টার, ১০ মার্চ ২০২৪