Home / বিশেষ সংবাদ / ছয় মাসে ৮৫ বার গভর্বতী হলেন এক নারী!
ছয় মাসে ৮৫ বার গভর্বতী হলেন এক নারী!

ছয় মাসে ৮৫ বার গভর্বতী হলেন এক নারী!

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক: আপডেট: ০৪:২০ পূর্বাহ্ন, ২৩ সেপ্টেম্বর ২০১৫,  বুধবার

এক নারী ছয় মাসে ৮৫ বার গভর্বতী হয়েছেন! ভারতের আসাম প্রদেশের লিলি বেগম নামের ওই নারী গত কয়েকমাস ধরে এ কাজে ব্যস্ত ছিলেন। এ ঘটনা জানার পর ব্যাপক তোলপাড় শুরু হয়েছে ভারতে। এর মাধ্যমে ৪০ হাজার টাকা নিজের পকেটে পুরেছেন লিলি।

করিমগঞ্জের হাইলাকান্দি জেলায় এক সরকারি হাসপাতালে নার্সের কাজ করেন তিনি।

এর আগে অাসাম সরকারের একটি প্রকল্প চালু করে। ওই প্রকল্পে বলা হয়, যে সমস্ত অন্তঃসত্ত্বা নারী গ্রামীণ স্বাস্থ্যকেন্দ্রে শিশু প্রসব করাবেন তাদের প্রত্যেকেই পাঁচ শ` টাকা করে সরকারি সাহায্য দেয়া হবে। নিরাপদ মাতৃত্বে উৎসাহ দিতেই এ প্রকল্প চালু করে আসামের স্থানীয় সরকার।

প্রকল্পটিতে সদ্যোজাত শিশুর মা`কে টাকা দেওয়ার দায়িত্বে থাকা লিলি সেই সুযোগকেই কাজে লাগিয়েছেন। সরকারি একটি সূত্র জানিয়েছে, রেকর্ড অনুযায়ী একটি সরকারি ক্লিনিকে গত ছয় মাসে ১৬০টি শিশুর জন্ম হয়েছে। তাদের মধ্যে অর্ধেক শিশুর মায়ের নামের জায়গায় লিলির নাম দেখা গেছে। ওই স্বাস্থ্যকেন্দ্রেরই নার্স তিনি। আর এর মাধ্যমেই ৪০হাজার টাকা এসেছে তার পকেটে।

করিমগঞ্জ জেলার স্বাস্থ্য কর্মকর্তা সরফরাজ হক বলেন, ওই স্বাস্থ্যকেন্দ্রের কিছু কর্মীর গোপন সংবাদের ভিত্তিতে তারা এ তথ্য জানতে পেরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পরে গত ১৭ সেপ্টেম্বর তাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।

লিলি বেগম জানান, আমরা নার্সরা উপযুক্ত পারিশ্রমিক পাই না। আর সেজন্যই এ কাজ করেছি। তবে আমি এ কাজের জন্য দুঃখিত।

চাঁদপুর টাইমস- ডিএইচ/২০১৫