ছেংগারচর সরকারি মডেল উবিতে বন্ধুমহলের নির্মিত শহীদ মিনার উদ্ধোধন

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করার লক্ষ্যে ৫২ ভাষা আন্দোলনে শহীদ হওয়া সকল ভাষাশহীদদের প্রতি বিনম্্র শ্রদ্ধা জানাতে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ১৯৮৭ ব্যাচ এর বন্ধুমহলের নিজস্ব অর্থায়নে নির্মিত শহীদ মিনারের শুভ উদ্ধোধন করা হয়েছে।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে সড়ক ও জনপদ বিভাগের যুগ্ম-সচিব মোঃ মাহবুবুর রহমান ফিতা কেটে এর শুভ নউদ্ধোধন করেন। এর আগে ভাষা আন্দোলনের শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।
এরপর নব-নির্মিত শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি বিনম্্র শ্রদ্ধা জানান প্রধান অতিথি ও এসএসসি ব্যাচ ১৯৮৭ ব্যাচ এর বন্ধুমহলের নেতৃবৃন্দ।

এরপূর্বে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বেনজির আহম্মেদ এর সভাপতিত্বে ও ছেংগারচর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ও এসএসসি ১৯৮৭ ব্যাচ এর বন্ধুমহলের উপদেষ্টা মোঃ জাকির খানের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক বোরহান উদ্দিন মোল্লা, এসএসসি ব্যাচ ১৯৮৭ ব্যাচ এর বন্ধুমহলের উপদেষ্টা মোঃ আব্দুল হক। পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন ১৯৮৭ ব্যাচ এর বন্ধুমহলের মোঃ হাসান শিকদার। এসময় ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ১৯৮৭ এর প্রাক্তন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এসএসসি ১৯৮৭ ব্যাচ এর বন্ধুমহলের উদ্যোগে নির্মিত শহীদ মিনার কাজের সার্বিক ব্যবস্থাপনা ও পরিচালনা করেন এসএসসি ১৯৮৭ ব্যাচ এর কোষাধ্যক্ষ মোঃ আহম্মদ উল্লাহ দর্জি।

এসএসসি ব্যাচ ১৯৮৭ সালের প্রাক্তন কয়েকজন শিক্ষার্থী বলেন, আমাদের প্রাণের বিদ্যালয়ে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানানোর জন্য শহীদ মিনার ছিলোনা। তাই আমরা ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে আমরা এসএসসি ১৯৮৭ ব্যাচ এর সকল বন্ধুরা মিলে এই কাজে সার্বিক সহযোগিতা করে শহীদ মিনার নির্মাণে এগিয়ে এসছি। অতি দ্রুতিতম সময়ে কাজটি সম্পন্ন করে এর উদ্ধোধন করতে পেরে আল্লাহর কাছে শোকরিয়া জানাচ্ছি। তারা আরও বলেন,স্কুল জীবনের বন্ধুত্ব হল খাঁটি বন্ধুত্ব। এ বাঁধনকে আমরা আকড়ে ধরে রাখবো আজীবন। যে যেখানে থাকি না কেন স্কুলের স্মৃতি কখনও ভুলতে পারবো না।

নিজস্ব প্রতিবেদক

Share