ছেংগারচর বাজার অগ্রনী ব্যাংকের ব্যবস্থপকের বিদায় ও বরণ

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর বাজার অগ্রনী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপক সিনিয়র প্রিন্সিপাল অফিসার মোঃ মাহফুজুর রহমান অগ্রনী ব্যাংক মতলব বাজার শাখায় বদলি জনিত কারনে বিদায়ী সংবর্ধনা ও নবাগত ব্যবস্থাপক প্রিন্সিপাল অফিসার মোঃ ইউসুফ রমিয়াকে বরণ করে নিয়েছেন ছেংগারচর বাজার অগ্রনী ব্যাংকের গ্রাহক, কর্মকর্তা-কর্মচারীরা।

বুধবার (১ ফেব্রুয়ারি) রাত ৭টার সময় উপজেলার ছেংগারচর বাজার অগ্রণী ব্যাংকের কার্যালয়ে এ বিদায়-বরণ ও গ্রাহক সমাবেশ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ শরীফ উল্লাহ দর্জির সভাপতিত্বে এবং বিশিষ্ট ব্যবসায়ী মোঃ শেখ ফরিদ বেপারী ও ছেংগারচর বাজার অগ্রনী ব্যাং শাখার সিনিয়র অফিসার মোঃ মেজবা উদ্দিনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চাঁদপুর অঞ্চলের অঞ্চল প্রধান ও উপ-মহাব্যবস্থাপক মোঃ সাইফুল ইসলাম ভূইয়া।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,অগ্রণী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার ও ব্যবস্থাপক (অবঃ) মোঃ জাকির হোসেন, অগ্রনী ব্যাংক এর অফিসার সমিতি চাঁদপুর অঞ্চলের সাধারণ সম্পাদক মোঃ হাসান সিদ্দিক।

বিদায়ী বক্তব্য রাখেন, অগ্রনী ব্যাংক লিমিটেডের ছেংগারচর বাজার শাখার বিদায়ী ব্যবস্থাপক সিনিয়র প্রিন্সিপাল অফিসার ও চাঁদপুর জেলা অফিসার সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মোঃ মাহফুজুর রহমান ও নবাগত ব্যবস্থপক ছেংগারচর বাজার অগ্রণী ব্যাংক শাখার নবযোগদানকারী ব্যবস্থাপক মোঃ ইউসুফ মিয়া। এতে স্বাগত বক্তব্য রাখেন অগ্রনী ব্যাং ছেংগারচর বাজার শাখার (অফিসার ক্যাশ), দিপংকর ঘোষ।

এতে আরো বক্তব্য রাখেন,অগ্রনী ব্যাংক কর্মচারি সংসদ (সিবিএ) আঞ্চলিক পরিষদ চাঁদপুর এর সাধারণ সম্পাদক মোঃ ইলিয়াছ মিয়াজী, অগ্রনী ব্যংাক নন্দলালপুর বাজার শাখা ব্যবস্থপাক খোরশেদ আলম,বেলতলী বাজার শাখা ব্যবস্থাপক মোঃ শাহরিয়া, নিশ্চিন্তপুর বাজার শাখা ব্যবস্থাপক মোঃ মাহাবুব হোসেন, গ্রাহকদের পক্ষে বক্তব্য রাখেন, সিনিয়র সাংবাদিক কামাল হোসেন খান, শরীফ উল্লাহ হাইস্কুল এন্ড কলেজের অদ্যক্ষ মোঃ শরীফ উল্লাহ,সিদ্দিকা বেগম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুল হক পাটোয়ারী, বিশিষ্ট ব্যবসায়ী আবু সুফিয়ান, ছেংগারচর বাজার পৌর বনিক সমবায় সমিতির সাধারণ সম্পাদক ইউসুফ লস্কর, মোঃ ইদ্রিস আলী প্রমূখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে এসময় ছেংগারচর বাজার শাখার অবসরপ্রাপ্ত ব্যবস্থাপক ও প্রিন্সিপাল অফিসার মোঃ রহমত আলী, ছেংগারচর বাজারের বিশিষ্ট ব্যবসায়ী মোঃ শাহ আলম প্রধান, মোঃ আমিনুল হক বেপারী,ডা.মোঃ কাউছার মেহেদী, বিশিষ্ট ব্যবসায়ী ও গ্রাহক মোঃ শেখ সাদি, মোঃ জাকির হোসেন জুয়েল, মোঃ রাসেল দর্জি, আহম্মদ উল্লাহ দর্জি,অরাজনৈতিক সংগঠন ফেন্ডস ফোরাম-৯৮ এর বন্ধুমহলসহ সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, ব্যবসায়ী, সাংবাদিক, ব্যাংকের গ্রাহক সহ সর্বস্তরের পেশাজীবী ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করেন,ছেংগারচর দর্জি বাজার জামে মসজিদের পেশ ইমাম ও খতিব হাফেজ মাওলানা মোঃ ইব্রাহিম খলিল সালেহী আনন্দপুরী।

বক্তব্য শেষে ফুলেল শুভেচ্ছা বিনিময় ও ক্রেস্ট প্রদানের মাধ্যমে তাদের বিদায় ও বরণ করা হয়। অরাজনৈতিক সংগঠন ফেন্ডস ফোরাম-৯৮ এর সংগঠনের পক্ষ থেকে অগ্রনী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপক সিনিয়র প্রিন্সিপাল অফিসার মোঃ মাহফুজুর রহমানকে বিভিন্ন উপহার সামগ্রী ও সম্মননা ক্রেষ্ট প্রদান করা হয়।

বিদায়ী ব্যবস্থাপক মাহফুজুর রহমান বলেন, ব্যাংকের উন্নয়ন- অগ্রযাত্রায় নতুন ব্যবস্থাপককেও সহযোগিতা করার অনুরোধ জানিয়ে তিনি ছেংগারচর বাজারে দীর্ঘ কর্মজীবনে মানুষের ভালোবাসা ও সহযোগিতার জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা জানান।

অনুষ্ঠানে বক্তারা বিদায়ী ব্যবস্থাপক সততা,নিষ্ঠা,আন্তরিকতা,ও কর্মদক্ষতার প্রশংসা করে উত্তরোত্তর সাফল্য এবং নবাগত ব্যবস্থপাককে দায়িত্ব পালনে সহায়তাসহ সফলতা কামনা করেন। তারা বলেন-অগ্রনী ব্যাংক সকল ধরনের মানুষের সেবা প্রদান করে থাকে। অগ্রণী ব্যাংক ছেংগারচর বাজার শাখা মডেল ব্যাংক হিসাবে তৈরীতে কাজ করবেন বলে আশা ব্যক্ত করেন। বক্তারা আরো বিদায় মতলব বাজার শাখায় ব্যবস্থাপক মাহফুজুর রহমান অত্যান ভালো একজন ব্যাংকার ছিলেন। তিনি সকল গ্রহকদের মনের মনি কোটায় স্থান করে নিয়ে আজকে বদলি জনিত কারণে চলে যাচ্ছেন। তার অভাব পূরন হওয়ার নয়। আমরা আশা করবো নবাগত ব্যবস্থাপক তার আর্দশ ও কর্মদক্ষতাকে অনুসরণ করে গ্রাহকদেরকে সেবা দিয়ে যাবেন।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে অগ্রনী ব্যাংক লিমিটেড এর উপ-মহাব্যবস্থাপক ও চাঁদপুর জেলার অঞ্চল প্রধান মোঃ সাইফুল ইসলাম ভূইয়া বলেন, অগ্রনী ব্যাংক লিমিটেড সবসময়ই গ্রাহকমুখী ব্যাংক। গ্রাহকদের আমরা আমাদের পরিবারের অংশ হিসেবেই গণ্য করি।

তিনি অগ্রণী ব্যাংকের সঙ্গে ব্যাংকিং করার জন্য গ্রাহকদের ধন্যবাদ জানান এবং ব্যাংকের সঙ্গে গ্রাহকদের এই সম্পর্ক চিরকাল অটুট থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

উপ-মহাব্যবস্থাপক মোঃ সাইফুল ইসলাম ভূইয়া ব্যাংকের কর্মকর্তা ও কর্মচারীদের উদ্দেশ্যে বলেন ‘ব্যাংকের পুঁজি নগদ টাকা নয় বরং বিশ্বাস। রাস্তা হারানো যাবে না, গন্তব্য ঠিক রেখে এগিয়ে যেতে হবে। লক্ষ্যমাত্রা অর্জনের জন্য একটি নির্দিষ্ট পরিকল্পনা থাকতে হবে। অগ্রনী ব্যাংক সারা দেশে গ্রাহকদের আস্থা ও বিশ^াস তৈরি করতে পেরেছে। আমরা যারা অগ্রনী ব্যাংকে কর্মরত আমাদের সবাইরই লক্ষ্য গ্রাহকদের ভালোবাসার মনিকোঠায় স্থান অর্জন করা এবং গ্রাহকদের আস্থা ও বিশ^াস অর্জন করা।

উল্লেখ্য, চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর গ্রামের কৃতি সন্তান ছেংগারচর বাজার অগ্রনী ব্যাংক লিমিটেড শাখা ব্যবস্থাপক সিনিয়র প্রিন্সিপাল অফিসার মোঃ মাহফুজুর রহমান মতলব বাজার শাখায় বদলি জনিত এবং সিনিয়র প্রিন্সিপাল অফিসার ব্যবস্থখাপক মোঃ ইউসুফ মিয়া বেলতলী বাজার থেকে ছেংগারচর বাজার শাখায় যোগদানের কারণে বিদায়-বরণ ও গ্রাহক সমাবেশের এ আয়োজন।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ২ ফেব্রুয়ারি ২০২৩

Share