Home / উপজেলা সংবাদ / ছেংগারচর পৌর ছাত্রলীগের ত্রি-বার্ষিক সম্মেলন
ছেংগারচর পৌর ছাত্রলীগের ত্রি-বার্ষিক সম্মেলন

ছেংগারচর পৌর ছাত্রলীগের ত্রি-বার্ষিক সম্মেলন

মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভা ছাত্রলীগের ত্রি-বার্ষিক সম্মেলন ছেঙ্গারচর বিশ^বিদ্যলয় কলেজ মাঠে শনিবার (১৯ মার্চ) বিকেলে অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছেংগারচর বিশ্ববিদ্যালয় কলেজ ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা সাজেদুল হোসেন চৌধুরী দীপু।

প্রধান অতিথির বক্তব্যে সাজেদুল হোসেন দিপু বলেন, মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের কমিটি হবে ত্যাগী,পরীক্ষিত ও মেধাবী দ্বারা তৈরি সুসজ্জিত সংঘঠন। যাাতে করে ছাত্রলীগের গৌরব ও ঐতিহ্য বজায় থাকে। দিপু চৌধুরী বলেন, যারা ছাত্রলীগ করবেন,তারা অতীত থেকে শিক্ষা নিয়ে সঠিক পথে চলবেন। ভবিষ্যতের কথা চিন্তা করে ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মিকে ভালো করে পড়াশুনা করে দেশকে এগিয়ে যাওয়ার লক্ষে এগিয়ে যেতে হবে। আজকের সম্মেলনের মধ্য দিয়ে ছাত্রলীগের কমিটিতে যাতে বলিষ্ট নেতৃত্ব আসতে পারে এবং কোনো মাদকাশক্ত,অছাত্র,শিবির প্রবেশ করতে না পারে সেদিকে লক্ষ্য রেখে সবার সাথে আলোচনা করে ছেংগারচর পৌর ছাত্রলীগের কমিটি গঠন করা হবে।

কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা সাজেদুল হোসেন চৌধুরী দীপু আরো বলেন,ছাত্রলীগের এই সম্মেলন যে এতো বিশাল জনসভায় রূপ নিবে তা আমি ভাবতেও পারিনি। এই বিশাল সমাবেশই প্রমাণ করে ছেংগারচর পৌরসভার মানুষ আওয়ামীলীগকে কতো ভালোবাসে কত ভালবাসে আমার বাবাকে। ভালবাসে আমাকে। আজ আমি বুঝলাম। মানুষের ভালবাসার কাছে ঋনী হয়ে গেলাম।

তিনি আরো বলেন, এদেশের প্রত্যেকটি অর্জনের মধ্যেই ছাত্রলীগের অবদান রয়েছে, রয়েছে তাদের অংশীদারিত্ব। বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস অনেক গৌরবের এবং সেই গৌরব উজ্জল ইতিহাস মাথায় রেখেই আমাদের ছাত্র রাজনীতি করা উচিত। সম্মেলনের মাধ্যমে ছাত্রলীগের নতুন নেতৃত্ব আসবে। তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের প্রতিক ও জাতির জনক শেখ মুজিবুর রহমানের হাতে গড়া ছাত্রলীগে কোন রকম অছাত্রের স্থান নেই। এ বিষয়টি চিন্তা করেই আগামী দিনে ছেঙ্গারচর পৌর সভায় নেতৃত্ব গঠনে ছাত্রলীগের কমিটি গঠন করা হবে। কোন ক্রমেই মাদকাসক্ত, অছাত্র, অভদ্র কাউকে নেতৃত্বে আনা হবে না। তিনি আরো বলেন যে সমাবেশে জননেত্রী শেখ হাসিনা এবং আমার বাবার মিছিল নেই সেই সম্মেলনে আমি থাকবো না। আমার বাবা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি এই মতলবের উন্নয়ন করার জন্য দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। তিনি সবসময় মতলবের মানুষের কল্যানের চিন্তা করেন,চিন্তা করেন উন্নয়নের কথা। বাবার জন্য দোয়া করবেন। তিনি যেন মতলবাসীর সকল চাহিদা পূরন করতে পারেন। আমি আমাদের পরিবার আমার বাবার মতো মতলবাসীর সেবার জন্য এবং তাদের কল্যানের জন্য সবসময় কাজ করবো। আমাদের চাওয়ার পাওয়ার নেই। শুধু আছে মতলববাসীকে দেবার। যতো দিন বাঁচবো এই মতলবাসীর সেবা করে যাবো ইনশাল্লাহ।

সম্মেলন উদ্বোধন করেন- মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মিনহাজ উদ্দিন খান। সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তৃতা দেন উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক তামজিদ সরকার রিয়াদ।

ছেংগারচর পৌর ছাত্রলীগের সভাপতি মাহবুব আলম বাবু’র সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক তামজিদ সরকার রিয়াদ ও ছেংগারচর বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের আহবায়ক মনির হোসেন সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ,উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, পৌর আ’লীগ নেতা আলহাজ¦ অলিউল্লাহ সরকার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন, ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ¦ রফিকুল আলম জজ, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, সাধারণ সম্পাদক কাজী শরীফ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক সিরাজুল ইসলাম ডাবলু, সদস্য সচিব অ্যাড. আক্তারুজ্জামান, পৌর আ’লীগের সভাপতি আলহাজ¦ মনির হোসেন বেপারী, সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালী, ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র আলহাজ¦ রুহুল আমিন মোল্লা, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক অ্যাড. মহসিন মিয়া মানিক, ঢাকা মহানগন উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি রহমত উল্লাহ সরকার লিখন, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি জহির রায়হান, মোঃ জহিরুল হক চৌধুরী,ছেংগারচর বিশ^বিদ্যালয় কলেজ ছাত্রলীগের আহ্বায়ক মনির হোসেন, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মোসাদ্দেক হাওলাদার মামুন, আল-আমিন সরকার বিজয়, পৌর ছাত্রলীগের প্রচার সম্পাদক মারফত আলী মজুমদার, উপজেলা ছাত্রলীগের নেতা আমিনুল ইসলাম, আমজাদ নেতা, আবদুল বাতেন, অলিউল্যাহ প্রধান প্রমূখ বক্তব্য রাখেন। এছাড়াও সম্মেলনে ষাটনল ইউপি চেয়ারম্যান একেএম শরীফ রউল্যাহ সরকার, ফতেপুর পশ্চিম ইউপি চেয়ারম্যান নূর মোজহাম্মদ, আ’লীগ নেতা বোরহান উদ্দিন চৌধুরী, দূর্গাপুর ইউপি চেয়ার আবুল খায়ের, ছেংগারচর পৌরসভার কাউন্সিলর আঃ সালাম খান, শাহাদাত হোসেনন খোকন ঢালী, আঃ মান্নান বেপারী, মোঃ আঃ মান্নান বেপারী, আঃ কুদ্দুস মাস্টার মোঃ বোরহান উদ্দিন প্রধান, ছেংগারচর ,মোঃ আহসান হাবীব, মহিলা কাউন্সিলর মনোয়ারা রবেগম, মিল্লাতুন্নেছা মিলি, মিসেস শিউলী বেগম,ছেংগারচর পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি রফিকুল ইসলাম রিপন, সাধারণ সম্পাদক কামাল উদ্দিন ভুলু, পৌর শ্রমিকলীগের সভাপতি সিরাজুল ইসলাম সরকার, উপজেলা পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ শামীম প্রধানসহআ.লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপসিস্থত ছিলেন।

সভার দ্বিতীয় অধিবেশনে সভাপতিত্ব করেন উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মিনহাজ উদ্দিন খান। যুগ্ম-আহ্বায়ক তামজিদ সরকার রিয়াদের পরিচালনায় ছেঙ্গারচর পৌর ছাত্রলীগের পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষনা করা হয়। পরে আগামী ৩ বছরের জন্য কমিটি গঠনের লক্ষে সভাপতি পদে মোঃ তোফায়েল আহমেদ সরকার, নূরে আলম নয়ন মুফতী, সুমন বেপারী, মমিনুল হক (মমিন সর্দার), মোঃ ইয়াছিন খান ও সাধারন সম্পাদক পদে মেহেদী হাসান অপু, মোঃ ওয়াছকুরুনী মুকুল খান, আল ইমরান, নাছির উদ্দিন, ইউসুফ, ইব্রাহিম, মজিবুর রহমান, খোরশেদ আলম অপু, দেলোয়ার হোসেন, আঃ মান্নান প্রতিদ্বন্ধিতা করেন। তবে সম্মেলনে সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে বিজয়ী কোন প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি।

 

||আপডেট: ১০:০৮ অপরাহ্ন, ১৯ মার্চ ২০১৬, শনিবার

এমআরআর