ছেংগারচর পৌরসভার নির্বাচনে কাউন্সিলরদের মনোনয়ন দাখিল

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভা নির্বাচনে অংশ নিতে আজ শুক্রবার (১৬ জুন) পৌরসভার ২নং ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন ছেংগারচর পৌরসভার সাবেক সফল কমিশনার ও পৌর আওয়ামীলীগ নেতা শিকিরচর গ্রামের কৃতি সন্তান মোঃ খোকন প্রধান।

শুক্রবার সকাল ১১ টার সময় উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোহাম্মদ আবু তাহের এর কাছে তিনি মনোনয়ন পত্র দাখিল করেন। এসময় ছেংগারচর পৌর কৃষকলীগের সভাপতি আঃ কাদির প্রধান,প্রস্তাবকারী মোঃ কামেশ জমাদার,সমর্থনকারী মোঃ বোরহান কাজী,পৌর ছাত্রলীগ মেহেদী হাসান জয়সহ সমর্থকবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া একই ওয়ার্ডে সুগন্ধি গ্রামের মোঃ আমান উল্লাহ, ৪নং ওয়ার্ডে মোঃ শাহজালাল মুফতি ও ৭নং ওয়ার্ডে মোঃ লিয়াকত আলী খান সাধারণ কাউন্সিলর পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

প্রসঙ্গত গত ৩১ মে বুধবার চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

৫ জুন বিকেল ৫ টা পর্যন্ত মেয়র ও সাধারণ কাউন্সিলর এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে জেলা নির্বাচন অফিসার মোঃ তোফায়েল আহম্মেদ ও উপজেলা রিটার্নিং অফিসার মোহাম্মদ আবু তাহের এর কাছে মনোনয়ন পত্র দাখিল করেছেন মোট ৩৯ প্রার্থী।
ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৮ জুন। মনোনয়নপত্র যাছাই-বাছাই ১৯ জুন। ২৫ জুন প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ও প্রতীক বরাদ্দ। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১৭ জুলাই।
ইতিমধ্যে ছেংগারচর পৌরসভার নির্বাচনে মেয়র পদে ২ জন,সাধারণ কাউন্সিলর পদে ৩০ জন, ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন উৎসবমূখর পরিবেশে মনোনয়ন পত্র দাখিল করেছেন।

উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোহাম্মদ আবু তাহের জানান, আজ শুক্রবার পর্যন্ত মোট ৪৩ জন প্রার্থী মেয়র,সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে মনোনয়ন পত্র জমাদিয়েছেন।

সুষ্ঠু ও শান্তিপূর্নভাবে উৎসবমূখর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে মনোনয়ন পত্র জমাদান। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ১৮ জুন রোববার। মনোনয়নপত্র যাছাই-বাছাই ১৯ জুন। ২৫ জুন প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ও প্রতীক বরাদ্দ। ছেংগারচর পৌরসভার মোট ভোটার রয়েছেন ৩৩ হাজার ৩শ’ ৩৬ জন। তার মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ১৭ হাজার ২ জন, আর মহিলা ভোটার রয়েছে ১৬ হাজার ৩শ’৩৪ জন।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ১৬ জুন ২০২৩

Share