Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ছেংগারচর উবি’র সাবেক শিক্ষকের ইন্তেকাল
মতলব উত্তরে, মতলব উত্তরে

ছেংগারচর উবি’র সাবেক শিক্ষকের ইন্তেকাল

মতলব উত্তরে ঐতিহ্যবাহী ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সাবেক সিনিয়র শিক্ষক নজরুল ইসলাম বিএসসি ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি… রাজিউন)। মঙ্গলবার বিকেল ১টা ৩০ মিনিটের সময় ঢাকার মিরপুর আজমল নামে একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮০ বছর। তিনি স্ত্রী, ৩ ছেলে,২ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী আত্মীয় স্বজন রেখে গেছেন।

ছেংগারচর মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত এই শিক্ষক এর তিনদফা জানাজা শেষে তার গ্রামের বাড়ি মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার উত্তর ছেংগারচর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। তার প্রথম জানাজা নামাজ অনুষ্ঠিত হয় ঢাকার মিরপুর ১২ নাম্বারে। এরপর দ্বিতীয় জানাজা নামাজ ১৬ ডিসেম্বর বুধবার মহান বিজয় দিবসের দিনে সকাল সাড়ে ৯টার সময় মতলব উত্তর উপজেলার ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় কেলার মাঠে আর তৃতীয় জানাজা নামাজ তার গ্রামের বাড়ি মিলনায়তনের উত্তর ছেংগারচর আহমদিয়া মডেল সরকারি প্রাথমিক কিবদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

তিনি ছেংগারচর উচ্চ বিদ্যালয় থেকে অবসর গ্রহন করেন। এছাড়াও তিনি ইমামপুর পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়, নাউরী আহমদীয়া উচ্চ বিদ্যালয়ে অত্যান্ত সততা,নিষ্ঠা আর আন্তরিকতার সহিত শিক্ষকতা করেছেন। এদিকে ছেংগারচর হাইস্কুল মাঠে মরহুম নজরুল ইসলাম বিএসসি স্যারের জানাজা নামাজের পূর্বে মরহুমের বর্ণাঢ্য শিক্ষকতা পেশার স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন, অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল এমপি, জেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন মানিক,উপজেলা আ’লীগের সম্মেল প্রস্তÍুতি কমিটির যুগ্ম-আহবায়ক মোখলেছুর রহমান মাষ্টার, সদস্য শহীদ উল্লাহ মাষ্টার, সরকার আবুল কালাম মাষ্টার, আল-মাহুদ টিটু মোল্লা,আরিফ উল্লাহ সরকার, ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ হোসাইন মোঃ ইয়াছিন, ছেংগারচর পৌর বনিক সমবায় সমিতি লিঃ সভাপতি আলহাজ্ব মনির হোসেন বেপারী, সমাজ সেবক জাহাঙ্গীর আলম প্রধান, ছেংগারচর মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বেরজির আহম্মেদ মুন্সী, সমাজ সেবক মোঃ আমিনুল হক বেপারীসহ বিভিন্ন নেতৃবৃন্দ। উক্ত জানাজা নামাজে ছেংগারচর পৌর এলাকাসহ উপজেলার বিভিন্ন এলাকা থেকে শত শত ধর্মপ্রাণ মুসলমানরা ও বিভিন্ন সামাজিক,রাজনৈতিক এবং তার বিদ্যালয়ের শিক্ষক,প্রাক্তন তার ছাত্ররা অংশ গ্রহন করে।

নিজস্ব প্রতিবেদক,১৭ ডিসেম্বর ২০২০