ছেংগারচরে দিপু চৌধুরীর জন্মদিন পালিত

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দীপু’র ৫১তম জন্মদিন নানা অঅয়োজনে পালন করেছে মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌর আওয়ামী মৎস্যজীবী লীগের নেতৃবৃন্দ। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলির অন্যতম সদস্য সাবেক মন্ত্রী ঢাকা মহানগর আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের জ্যেষ্ঠ পুত্র।

১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার রাতে ছেংগারচর পৌর বাজারে মৎস্যজীবী কার্যালয়ে সংগঠনের উদ্যোগে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দীপুর ৫১তম জন্মদিন উপলক্ষে কেক কাটা, মিলাদ ও দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ছেংগারচর পৌর আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি মোঃ হোসেন জনি সরকারের সভাপতিত্বে, ও পৌর আওয়ামী মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক ইমরান হোসেন মঞ্জুর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি নইমুল হাসান লাভলু। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক মোঃ শাহিন চৌধুরী।

এসময় উপজেলা মৎস্যজীবী লীগের সহ-সভাপতি ইদ্রিস আলী দেওয়ান, ছেংগারচর পৌর আওয়ামী মৎস্যজীবী লীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ কাউছার আলম,সহ-সভাপতি মোঃ রতন সরদার, সাংগঠনিক সম্পাদক মোঃ আরেফ খান, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ আল-আমিন, মোঃ জাকির হোসেন,অর্থ সম্পাদক মোঃ সালামসহ উপজেলা ও ছেংগারচর পৌর আওয়ামী মৎস্যজীবী লীগের বিভিন্ন নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

মিলাদ ও দোয়ার অনুষ্ঠান পরিচালনা করেন,ছেংগারচর দর্জি বাজার জামে মসজিদের পেশ ইমাম ও খতিব হাফেজ মাওলানা মোঃ ইব্রাহিম খলিল সালেহী আনন্দপুরী।

মিলাদ ও দোয়ার অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমন্ডলির অন্যতম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এর জন্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দীপু এবং তাদের পরিবারবর্গের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় বিশেষ দোয়া করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি নইমুল হাসান লাভলু ও সাধারণ সম্পাদক মোঃ শাহিন চৌধুরী তারা ছেংগারচর পৌর আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি মোঃ হোসেন জনি সরকার ও সাধারণ সম্পাদক ইমরান হোসেন মঞ্জুরকে কেক খাইয়ে ও মিষ্টি মুখ করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দীপু’র ৫১তম জন্মদিন পালন করেন।

অনুষ্ঠানে মৎস্যজীবী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদেরকে কেক খাইয়ে দীপু চৌধুরীর জন্ম দিনের শুভেচ্ছা জানান। এরপর সকল নেতাকর্মীরা একত্রে সাজেদুল হোসেন চৌধুরী দীপু’র ৫১তম জন্মদিন এর কেক কেটে সকল নেতাকর্মীদের মাঝে কেক ও মিষ্টি বিতরণ করা হয়।

নিজের ৫১তম জন্মদিন নিয়ে বিশেষ কোন পরিকল্পনা ছিলো না তার। ছেংগারচর পৌর আওয়ামী মৎস্যজীবী লীগের উদ্যোগে এবং তার শভাকাঙ্খি ও দলের নেতাকর্মীরা গৃহিত কর্মসূচির জন্য তাদেরকে তিনি ধন্যবাদ জানান। নিজের ৫১তম জন্মদিনে তিনি চাঁদপুর-২ নির্বাচনী আসনের অন্তর্ভুক্ত মতলব উত্তর- মতলব দক্ষিণ জনপ্রতিনিধি হিসেবে জনগণের সেবক হতে চেয়ে সবার কাছে দোয়া ও সমর্থন চেয়েছেন।

সাজেদুল হোসেন চৌধুরী দীপু ব্যক্তি জীবনে ২ ছেলে ও ১ মেয়ে (৩ সন্তানের) জনক। তার সহধর্মিনী সুবর্ণা চৌধুরী বীনা চাঁদপুর জেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ম-আহবায়ক এবং তার বড় ছেলে আশফাক হোসেন চৌধুরী মাহি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি।

উল্লেখ্য ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দীপু ১৯৭২ সালের পহেলা ফেব্রুয়ারি চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর গ্রামে এক সম্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। তার পিতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া একজন বীর বিক্রম এবং ক্র্যাক প্লাটুনের কমান্ডার ছিলেন। আ’লীগ সরকারের দুই বারের সাবেক সফল মন্ত্রী ছিলেন। যিনি বর্তমানে বাংলাদেশ আ’লীগের সর্বোচ্চ নিতিনির্ধরনী ফোরাম সভাপতিমন্ডলির অন্যতম সদস্য।

সাজেদুল হোসেন চৌধুরী দিপু এক নামে চেনা মতলবের অত্যন্ত জনপ্রিয় মুখ। নিরহংকারী অত্যন্ত সাদা মনের মনের মানুষ তিনি। আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ত সাজেদুল হোসেন চৌধুরী দিপু। একাধারে সমাজ সেবক, ক্রীড়ানুরাগী, ব্যবসায়ী, ধর্মানুরাগী, দানবীর এবং সর্বশেষ অসহায় মানুষের বন্ধু।

সাজেদুল হোসেন দিপু চৌধুরী বলেন,আমার পুরো পরিবার আওয়ামী রাজনীতির সাথে থেকে জনসেবায় সম্পৃক্ত। আমরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার রাজনৈতিক আদর্শে বিশ্বাসী। সেই লক্ষ্যে আমি সবার দোয়া ও সমর্থন নিয়ে নিঃস্বার্থভাবে জনসেবায় আত্ননিয়োগ করতে চাই। বঙ্গবন্ধুর কন্যা প্রানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় ক্ষমতায় আনতে চাঁদপুর-২ (মতলব উত্তর ও মতলব দক্ষিণ) নির্বাচনী এলাকায় পিতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের নেতৃত্বে নৌকা প্রতীকের বিজয়ের লক্ষ্যে দলীয় নেতাকর্মীসহ এলাকার লোকজনদেরকে নিয়ে কাজ করে যাবো ।

নিজস্ব প্রতিবেদক, ২ ফেব্রুয়ারি ২০২৩

Share