Home / সারাদেশ / ছাত্রীকে যৌন হয়রানী : শাহরাস্তিতে প্রধান শিক্ষক বরখাস্ত
ছাত্রীকে যৌন হয়রানী : শাহরাস্তিতে প্রধান শিক্ষক বরখাস্ত

ছাত্রীকে যৌন হয়রানী : শাহরাস্তিতে প্রধান শিক্ষক বরখাস্ত

চাঁদপুরের শাহরাস্তিতে ২ ছাত্রীকে যৌন হয়রানীর অভিযোগে অখিল চন্দ্র দেবনাথ নামে এক প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিনি বলশীদ হাজি আকুব আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক। এ বিষয়ে বলশীদ এলাকা জুড়ে চরম উত্তেজনা বিরাজ করছে।

শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ ও দু’ছাত্রীর পরিবার সূত্রে জানায়, গত ২১ সেপ্টেম্বর বলশীদ হাজি আকুব আলী উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির দু’ছাত্রীকে যৌন হয়রানীর অভিযোগে তাদের পরিবারের পক্ষ থেকে গত ৫ অক্টোবর একটি লিখিত অভিযোগ উপজেলা নির্বাহী কর্মকর্তা কাছে করা হয়। অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিদ্যালয়ে উপস্থিত হয়ে দু’ছাত্রীর জবানবন্দি নেন।

এ বিষয়ে গত ১৮ অক্টোবর বিকেল সাড়ে ৫টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে বৈঠক বসে। বৈঠকে দু’ছাত্রীর জবানবন্দি ও স্বাক্ষ্য-প্রমাণে প্রধান শিক্ষক অখিল চন্দ্র দেবনাথ দোষীসাব্যস্ত হওয়ায় বিদ্যালয়ের তাকে সাময়িক বরখাস্ত করা হয়। গত ২১ অক্টোবর প্রধান শিক্ষক অখিল চন্দ্র দেবনাথকে সাময়িক বরখাস্তের কপি পৌঁছানো হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. সামিউল মাসুদ জানান, দু’ছাত্রীর বক্তব্য ও স্বাক্ষ্য-প্রমাণে প্রধান শিক্ষক অখিল চন্দ্র দেবনাথ দোষী প্রমাণিত হওয়ায় তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এ বিষয়ে ৩ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রতিবেদনের প্রেক্ষিতে পরবর্তী ব্যবস্থাগ্রহণ করা হবে।

তদন্ত কমিটির সভাপতি ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আলী আশ্রাফ চাঁদপুর টাইমসকে জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে তদন্তের জন্য গত ২১ অক্টোবর চিঠি পেয়েছি। বিষয়টির তদন্ত চলছে।

সাময়িক বরখাস্তকৃত প্রধান শিক্ষক অখিল চন্দ্র দেবনাথ জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি স্বাক্ষরিত সাময়িক বরখাস্তের কপি ২১ অক্টোবর আমি হাতে পেয়েছি।