Home / চাঁদপুর / ইলিশ চত্ত্বরে ব্যানার ছেঁড়ার অভিযোগ
ইলিশ চত্ত্বরে ব্যানার ছেঁড়ার অভিযোগ
চাঁদপুর ইলিশ চত্ত্বর এলাকার বিলবোর্ডে ঝুলানো সাইনবোর্ডটি নষ্ট করার দৃশ্য (গোল বৃত্ত চিহ্নিত): ইনসেটে নিচে পড়ে থাকা শীলপাথর।

ইলিশ চত্ত্বরে ব্যানার ছেঁড়ার অভিযোগ

‎Sunday, ‎June ‎21, ‎2015  02:00:21 AM

স্টাফ করেসপন্ডেন্ট, চাঁদপুর:
চাঁদপুর জেলা ছাত্রলীগের সম্মেলনকে ঘিরে শহরময় ব্যানার, ফেস্টুনে ছেয়ে গেছে। ইতোমধ্যে ছাত্রলীগের কর্মীরা নিজেদের অবস্থান জানান দিতে চাঁদপুর শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে ছবি সংবলিত বিশাল আকৃতির সাইনবোর্ড, ব্যানার ইত্যাদি ঝুলিয়েছে।

এর মধ্যে চাঁদপুর পৌরসভার মালিকানাধিন বিলবোর্ডগুলো এখন এসব নেতাকর্মীদের আয়ত্ত্বে। তবে বেশিরভাগ বিলবোর্ডেই বিনা ভাড়ায় দখলের অভিযোগও রয়েছে। এরমধ্যেও কিছু বিলবোর্ড ছাত্রলীগের নেতাকর্মীরা ভাড়া পরিশোধ করে ব্যবহার করলেও এতে দেখা দেয় বিপত্তি।

তেমনি এক ঘটনায় চাঁদপুর শহরের ইলিশ চত্ত্বরে দণ্ডায়মান বিশাল আকৃতির আলোচিত বিলবোর্ডটির দু’পাশে মো. পারভেজ করিম বাবু ও মাসুদুর রহমান রিয়াজ নামক দু’ছাত্রলীগ নেতা দুর্যোগ ব্যবস্থাপনা ত্রাণ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী ও চাঁদপুর জেলা আওয়ামলীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদকের ছবি সংবলিত করে ব্যানার টানায়।

অভিযোগে জানা যায়, ব্যানার টানানোর ৩দিন পর গত ১৫জুন ছাত্রলীগের একটি গ্রুপ বিলবোর্ড থেকে ব্যানার নামিয়ে ফেলার চেষ্টা চালায়। সে সময় ব্যানারটির মালিক ঘটনাটি জানতে পেরে ঘটনাস্থলে এসে ব্যানারটি রক্ষা করতে সক্ষম হয়।

পরবর্তীতে ১৯ জুন দিবাগত রাতে পুনরায় কে বা কারা চাঁদপুর রেল লাইন থেকে নেয়া শীল পাথর ছুড়ে বিলবোর্ডে ঝুলানো ব্যানারটির কিছু অংশ ছিঁড়ে ফেলে।

এ বিষয়ে ব্যানারটির মালিক ছাত্রলীগ নেতা পারভেজ করিম বাবু ও মো. মাসুদুর রহমান রিয়াজ যৌথ অভিযোগে চাঁদপুর টাইমসকে জানান, চাঁদপুর জেলা ছাত্রলীগের একটি গ্রুপ আমাদের ব্যানার ছিঁড়ে ফেলেছে, আমরা কেন বর্তমান কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের ছবি ব্যবহার করি নি এমন অভিযোগে কিছুদিন আগে আমাদের ব্যানারগুলো নামিয়ে ফেলার চেষ্টা চালায়। অথচ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের ছবি আমাদের ব্যানারে রয়েছে।’

তারা আরো বলেন, ‘আমাদের ব্যানারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিও রয়েছে। যারাই আমাদেরকে ব্যানারগুলো নষ্ট করার লক্ষ্যে ইট-পাটকেল ছুড়লো, তারা পক্ষান্তরে জাতির জনককে অসম্মান করেনি?’

এদিকে এত রং বেরংয়ের পোস্টার, ফেস্টুন, ব্যানার, বিলবোর্ডে চাঁদপুর শহর ছেয়ে গেলেও পবিত্র রমজান ও ঈদকে কেন্দ্র করে আগামী ২৫ জুন চাঁদপুর জেলা ছাত্রলীগের সম্মেলন না হওয়ার একটি গুঞ্জন সৃষ্টি হয়েছে।

চাঁদপুর টাইমস/এএস/ডিএইচ/২০১৫।

চাঁদপুর টাইমস প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না