Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী, বাংলাদেশ আওয়ামী লীগের

কচুয়ায় ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ও কচুয়ার কৃতি সন্তান ড. সেলিম মাহমুদ বলেছেন, মহান স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মূল চালিকাশক্তি ছিল বাংলাদেশ ছাত্রলীগ। বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস ও ঐতিহ্য গৌরবের। আমি নিজেও বাংলাদেশ ছাত্রলীগের প্রথম আইন বিষয়ক সম্পাদক ছিলাম।

পৃথিবীর এমন কোনো দেশ নেই যেখানে স্বাধীনতার সংগ্রামে ছাত্র সংগঠন ভ‚মিকা রেখেছে। এক্ষেত্রে বিরল বাংলাদেশ ছাত্রলীগ স্বাধীনতা সংগ্রামে ভূমিকা রেখেছে। তাই ছাত্রলীগের ঐতিহ্য ধরে রেখে বঙ্গবন্ধুর আদর্শ অনুপ্রাণিত হয়ে ছাত্রলীগকে এগিয়ে যেতে হবে।

তিনি আরও বলেন, এই রাষ্ট্রের যত অবকাঠামো আছে সবকিছু বঙ্গবন্ধু রূপ রেখা দিয়ে গেছেন। মাত্র ৯ মাসে তিনি একটি লাল সবুজের পতাকা উপহার দিয়েছেন। আজ বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা পৃথিবীর মধ্যে বাংলাদেশকে একটি অন্যতম দেশে পরিনত করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রমান করেছেন এই দেশ অবহেলিত নয়। সকল ক্ষেত্রেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনা বেচেঁ থাকলে এদেশ দ্রুত এগিয়ে যাবে।

৪ জানুয়ারি সোমবার দুপুরে কচুয়ায় উপজেলা ছাত্রলীগের উদ্যোগে ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্নাঢ্য র‌্যালি শেষে চাঁদপুর পলিটেকনিকেল ইনস্টিটিউটে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা ছাত্রলীগের আহবায়ক সালাউদ্দিন সরকারের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম আহবায়ক সোহাগ উদ্দিনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন,উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী,সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, সাংগঠনিক সম্পাদক সৈয়দ আব্দুর জব্বার বাহার,জিয়াউর রহমান হাতেম,উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুব আলম,উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক হাবিব মজুমদার প্রমুখ।

পরে ড. সেলিম মাহমুদ বঙ্গবন্ধুর আদর্শে উজ্জবিত হয়ে জীবন গঠনের লক্ষ্যে ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে বঙ্গবন্ধুর আত্মজীবনী বই উপহার তুলে দেন।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু,৪ জানুয়ারি ২০২১