Home / উপজেলা সংবাদ / কচুয়া / চৌমুহনী আলিম মাদ্রাসার একাডেমিক ভবনের উদ্বোধন
চৌমুহনী

চৌমুহনী আলিম মাদ্রাসার একাডেমিক ভবনের উদ্বোধন

কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী চৌমুহনী দারুস সুন্নাত আলিম মাদ্রাসায় নব-নির্মিত একাডেমিক ভবনের শুভ উদ্বোধন করা হয়েছে।

রোববার দুপুরে মাদ্রাসা মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে হেমা এন্টারপ্রাইজের সিইও মীর মো. ইমাম হোসেন চার কক্ষ বিশিষ্ট একাডেমিক এ ভবনের ফিতা কেটে শুভ উদ্বোধন করেন। কোন ধরণের সরকারি অর্থায়ন ছাড়াই এলাকার বিত্তবানদের দেয়া মোট ১৫ লাখ টাকায় এই ভবনটি নির্মাণ করা হয়।

মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ব্রুকুলি ইন্টারন্যাশনাল এর সিও এবং বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ নূরুল আফছার মজুমদারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কাদলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নুরে-ই-আলম রিহাত, এএইচপি ব্রিকফিল্ডের সত্ত্বাধিকারী শফিকুল ইসলাম স্বপন পাঠান, অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান ও সহকারী অধ্যাপক (বাংলা) সিরাজুল ইসলাম সরদার। মাদ্রাসার সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী- সমাজসেবক ব্রুকুলি ইন্টারন্যাশনাল এর সিও এবং বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ নূরুল আফছার মজুমদার বলেন, এ মাদ্রাসার শিক্ষার্থীরা বাংলা, ইংরেজী ও আরবীতে বক্তব্য দিয়ে আমাকে দারুন ভাবে বিমোহিত করেছেন। মাদ্রাসায় লেখাপড়া করেও সুশিক্ষায় শিক্ষিত হওয়া যায়। এ মাদ্রাসাকে কচুয়া উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ মাদ্রাসায় রুপান্তর করতে যা যা প্রয়োজন তাই করা হবে।

মাদ্রাসার শিক্ষার্থী সানজিদা শরীফ রেশমা ও জাহিদুল ইসলামের যৌথ উপস্থাপনায় উদ্বোধনী অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত ও নাতে রাসূল, জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

এছাড়া আলোচনা শেষে কচুয়া উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি ও শিল্পপতি মরহুম মীর ইকবাল হোসেনের জান্নাতময় জীবন কামনা করে বিশেষ মিলাদ ও দোয়া পরিচালনা করেন মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোস্তাফিজুর রহমান।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ১৮ সেপ্টেম্বর ২০২২