Home / চাঁদপুর / চাঁদপুর হাসাদী স্কুলমাঠে রাস্তার নির্মাণ সামগ্রী : শিক্ষার্থীদের দুর্ভোগ
hasadi school

চাঁদপুর হাসাদী স্কুলমাঠে রাস্তার নির্মাণ সামগ্রী : শিক্ষার্থীদের দুর্ভোগ

চাঁদপুর সদর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের ৬ নং হাসাদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ দখল করে দীর্ঘদিন ধরে নির্মান সামগ্রী ফেলে রাখায় ব্যহত হচ্ছে শিক্ষা কার্যক্রম।

এ বিদ্যালয়টিতে সর্বমোট ১৮৩ জন ছাত্র-ছাত্রী রয়েছে। বিদ্যালয়ের মাঠে এসব নির্মাণ সামগ্রী ফেলে রাখার কারনে প্রতিদিন দুর্ভোগ পোহাচ্ছেন।

জানাযায়, চাঁদপুর সদর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের হাসাদী গ্রামের বিভিন্ন রাস্তার কাজ করার জন্য বিশাল স্তুপের কংক্রিট ৬ নং হাসাদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ জুড়ে ফেলে রাখা হয়েছে। প্রায় চার থেকে পাঁচ মাস ধরে স্কুলের মাঠ দখল করে কংক্রিটগুলো এভাবে ফেলে রাখায় মাঠটি ব্যবহার করতে পারছে না বিদ্যালয় কর্তৃপক্ষ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কাউসার আলম ও সহকারী শিক্ষক কে এম কামাল হোসেন জানান, প্রায় ৪/৫ মাস যাবৎ বিদ্যালয়ের মাঠে ইটের কংক্রিটগুলো এভাবে পুরো মাঠ দখল করে ফেলে রাখার কারনে আমরা এখন তা ব্যবহার করতে পারছি না। ছাত্র-ছাত্রীদেরকে মাঠে নিয়ে প্রতিদিন পিটি ও জাতীয় সংগীত পরিবেশন করা যাচ্ছেনা। মাঠে কংক্রিট থাকায় আমরা এখন বিদ্যালয় ভবনের নিচে কোন রকমে ছাত্র-ছাত্রীদেরকে জাতীয় সংগীত পরিবেশন ও পিটি করিয়ে থাকি। কিন্তু ভবনের পিলারের কারনে তা সুন্দর ও সুশৃঙ্খলভাবে করতে পারছিনা।
শুধু তাই নয় ছাত্র-ছাত্রীরা খেলা ধুলা করার জন্য এখন বিদ্যালয় মাঠ ব্যবহার করতে পারছেনা। এ ব্যাপারে আমরা মাঠ থেকে কংক্রিটগুলো সরানোর জন্য বেশ ক’বার সদর উপজেলার ইঞ্জিনিয়ারকে জানিয়েছি। তিনি ব্যবস্থা নিবেন বলে শুধু বলেই যাচ্ছেন বলে কিন্তু আজো তা সরানো হচ্ছে না।

চাঁদপুর সদর উপজেলার পরিষদের ইঞ্জিনিয়ার শাহজাহান আলমগীর জানান, বৃষ্টির কারনে রাস্তার কাজ ধরা হয়নি। তাই এতদিন কংক্রিটগুলো বিদ্যালয় মাঠে জমিয়ে রাখা হয়েছে। বুধবার এলজিইডির ইঞ্জিনিয়ারসহ আমাদের ম্যানেজমেন্ট মিটিং হয়েছে। বৃষ্টির কারনে যেসকল রাস্তার কাজ স্থগিত রয়েছে আশা করি খুব সহসাই সেসব রাস্তার কাজ ধরা হবে।

কাজের ঠিকাদার সুলতান আহমেদ ও একই কথা জানালেন। তিনি বলেন, বৃষ্টির কারনে এতদিন কাজ না করার কারনে কংক্রিটগুলো সেখানে রাখা হয়েছে। এখন বৃষ্টি নেই তাই খুব সহসাই কাজ ধরা হবে।

প্রতিবেদক- কবির হোসেন মিজি
: আপডেট, বাংলাদেশ ১১ : ০৩ পিএম, ১৬ নভেম্বর, ২০১৭ বৃহস্পতিবার
ডিএইচ

Leave a Reply