Home / উপজেলা সংবাদ / চাঁদপুর-হাইমচরের ১৮ ইউনিয়নে আড়াই লাখ ভোটার
Voter

চাঁদপুর-হাইমচরের ১৮ ইউনিয়নে আড়াই লাখ ভোটার

আগামী ৩১ মার্চ চাঁদপুর জেলার হাইমচর ও চাঁদপুর সদরের ১৮টি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে ভোটার সংখ্যা ২ লাখ ৫৪ হাজার ২শ ৬৮জন।

হাইমচরের ৬টি ইউনিয়নে ভোটার সংখ্যা ৭৭ হাজার ৪শ ২২জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৩৯ হাজার ৯শ ৮৫জন এবং মহিলা ভোটার সংখ্যা ৪০ হাজার ৪শ ৬৭জন। ৫৮টি কেন্দ্রে ২শ ৫৫টি কক্ষে ৫৮ জন প্রিজাইডিং অফিসার ১১৬ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ২শ ৫৫জন পোলিং অফিসার ভোট কাজে নিয়োজিত থাকবেন।

চাঁদপুর সদরের ১২টি ইউনিয়নে নির্বাচন ভোটার সংখ্যা ১লাখ ৭৬ হাজার ৮শ ৪৬জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৫১ হাজার ৬শ ৬৩জন এবং মহিলা ভোটার সংখ্যা ৮৫ হাজার ১শ ৮৩জন। কেন্দ্র রয়েছে ১শ ১৮টি এবং বুথ সংখ্যা ৫৩৪টি। এতে ১শ ১৮জন প্রিজাইডিং অফিসার ২শ ৩৬জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৫শ ৩৪জন পোলিং অফিসার নিয়োজিত থাকবেন।

নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ ভাবে ভোট গ্রহণের ক্ষেত্রে নির্বাচন কমিশন যথাযথ ব্যবস্থা নিবে বলে জানিয়েছেন। চাঁদপুর সদরের ১২টি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ৪৫জন, মেম্বার পদে ৩৭৬জন এবং সংরক্ষিত মহিলা আসনে ৯৬জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

হাইমচরের ৬টি ইউনিয়নে ২২জন চেয়ারম্যান, ১৫৫জন মেম্বার পদে এবং ৫৮জন সংরক্ষিত মহিলা প্রতিদ্বন্দ্বিতা করছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত নির্বাচন আচরণ বিধি লঙ্ঘনের ক্ষেত্রে কোন অভিযোগ পাওয়া যায়নি বলে সংশ্লিষ্ট নির্বাচন কমিশন জানিয়েছে।

আপডেট ০৪:২০ পিএম, ১৭ মার্চ ২০১৬, বৃহস্পতিবার

ডিএইচ