Home / চাঁদপুর / চাঁদপুর সত্যিকার অর্থেই সম্ভাবনাময় ও উন্নয়নমুখী একটি জেলা : সচিব জিয়াউল
sochib ziaul

চাঁদপুর সত্যিকার অর্থেই সম্ভাবনাময় ও উন্নয়নমুখী একটি জেলা : সচিব জিয়াউল

চাঁদপুরে মন্ত্রীপরিষদ বিভাগের সচিব এনএম জিয়াউল আলম বলেছেন, বাংলাদেশ অফুরন্ত বিনিয়োগ ও সম্ভাবনার একটি দেশে। এই সম্ভাবনাকে বাস্তবে রূপ দেয়ার জন্য প্রয়োজন যথাযথ প্রয়াস। চাঁদপুর সত্যিকার অর্থেই অত্যান্ত সম্ভাবনাময় ও উন্নয়নমুখি একটি জেলা।

৭ জানুয়ারি বুধবার দুপুরে চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত টেকসই উন্নয়ন অভিষ্ঠ (এসডিজি) অর্জনে স্থানীয়করণ, ব্যক্তিখাতে বিনিয়োগ পরিকল্পনা এবং উদ্যোগক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সচিব আরো বলেন, ‘সারাদেশে জেলা ব্র্যান্ডিংয়ের যে কাজ হচ্ছে তা চাঁদপুর থেকেই শুরু হয়েছে। চাঁদপুরে পর্যটন, কৃষি ও চিকিৎসা সহ বিভিন্ন সম্ভবনা রয়েছে। এই সম্ভাবনাকে বাস্তবে রুপ দেয়ার জন্য সরকার বিভিন্ন কার্যক্রম হতে নিয়েছে।

চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত কর্মশালায় তিনি আরো বলেন, একটা সময় আমাদের ধারণা ছিলো শুধুমাত্র বিদেশী বিনিয়োগ ও অনুদানে দেশের উন্নয়ন হবে। এখন আমরা সেই ধারণা থেকে বেরিয়ে এসেছি। সরকার মনে করছে স্থানীয়ভাবে উদ্যেগতা সৃস্টি করে তাদের বিনিয়োগের মাধ্যমে দেশের উন্নয়ন করা সম্ভব। আজকের এই কর্মশালার প্রধান লক্ষ্য হলো স্থানীয় পর্যায়ের আপনাদের এ বিষয়ে ধারণা দেয়া এবং আপনাদের কাছ থেকে বিভিন্ন প্রস্তাবনা এবং তা বাস্তবায়নের বাঁধা ও উদ্যোগতা সৃষ্টির বিষয় পরামর্শ নেয়া। আগামীতে এই পরামর্শ ও প্রস্তাবনার মাধ্যমে কাজ করা হবে।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, চাঁদপুর হচ্ছে আসলেই একটি সম্ভাবনাময় জেলা। তাই চাঁদপুরকে এগিয়ে নিতে সকলের সমন্বিত প্রচেষ্টা ও সজহযোগিতা প্রয়োজন। চাঁদপুরে এসডিজি বাস্তবায়নে লক্ষ্যমাত্রা নির্ধারণ, বাধা িিচতকরণ ও উত্তরণের উদ্দেশ্যে- এ কর্মশালার আয়োজন করা হয়েছে। এসডিজির সকল সূচকে চাঁদপুরকে এগিয়ে নিতে হলে সমন্বিত চেষ্টা ও গঠনমূলক পরামর্শ প্রয়োজন।

কর্মশালায় চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলালসহ স্থানীয় সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, ব্যবসায়ী, সাংবাদিক, সুশিল সমজাম ও এনজিও কর্মীসহ বিভিন্ন শ্রেণীপেশার প্রতিনিধিগণ অংশ নেয় অংশগ্রহণ করেন।

প্রতিবেদক- আশিক বিন রহিম
: আপডেট, বাংলাদেশ সময় ১০:৪৩ পিএম, ৭ ফেব্রুয়ারি ২০১৮, বুধবার
ডিএইচ