Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুর শাহতলী কামিল মাদরাসায় জাতীয় শোক দিবস পালিত
চাঁদপুর শাহতলী কামিল মাদরাসায় জাতীয় শোক দিবস পালিত

চাঁদপুর শাহতলী কামিল মাদরাসায় জাতীয় শোক দিবস পালিত

চাঁদপুর সদর উপজেলার শাহতলী কামিল মাদরাসায় স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্যা মর্যাদায় পালিত হয়।

সূর্যোদয়ের সাথে সাথে পবিত্র কুরআন তিলাওয়াতের মধ্যদিয়ে জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলনের মাধ্যমে শোক দিবসের কার্যক্রম শুরু হয়।

এর পর সকাল ০৯:৩০ মিনিটে মাদরাসার হলরুমে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা বিলাল হোসাইনের সভাপতিত্বে ও শিক্ষক প্রতিনিধি মাওঃ মিজানুর রহমানের পরিচালনায় স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের মূল আনুষ্ঠানিকতা শুরু হয়।

এসময় উপস্থিত ছিলেন মাদরাসার শিক্ষক মন্ডলি, শিক্ষার্থী, গভর্নিং বডির সদস্য বৃন্দ ও এলাকার বিশিষ্ট ব্যক্তি বর্গ।

উক্ত আলোচনা সভায় আলোচনা করেন মাদরাসার প্রধান মুহাদ্দিস মাওলানা মোঃ ইয়াছিন মিয়া, ২য় মুহাদ্দিস মাওলানা আখতার হোসাইন, ইংরেজী প্রভাষক মোহাম্মদুল্লাহ, প্রভাষক মোঃ ককামাল উদ্দিন, বাংলা প্রভাষক বেলায়েত হোসাইন, হাফেজ মাওলানা জহিরুল হক, শিক্ষক প্রতিনিধি মাওঃ আবদুল হালিম প্রমুখ। শিক্ষার্থী দের পক্ষথেকে আলোচনা রাখেন সাংবাদিক মোঃ আবদুল্লাহ শাকুর, মোঃ আল-আমিন ও হাফেজ মহিউদ্দিন সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ আলোচনা রাখেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, ‘বাংলাদেশ স্বাধীনতা অর্জনে যার অবদান ছিলো আকাশচুম্বী আজ আমরা সেই মহান হৃদয়ের অধিকারি বাংলার কোটি জনতার প্রাণেন নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৫ই আগস্টের সকল শহীদদের আত্বার মাগফিরাত কামনা করছি। এবং সকল প্রকার ভেদাভেদ ভুলে গিয়ে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যকে সামনে রেখে সবাইকে একতাবদ্ধ হয়ে একাত্তরের মহান মুক্তিযুদ্ধের চেতনায় বর্তমান প্রজন্মকে জঙ্গিবাদ বিরোধী আন্দোলনে সোচ্ছার ভূমিকা পালন করার আহবান জানান।

কর্মসূচির সমাপ মাদরাসায় রচনা প্রতিযোগিতা ও ফুটবল টুর্নামেন্টের আয়োন করা হয়। পরে মিলাদ মাহফিল ও তবারক বিতরণের মধ্য দিয়ে শোক দিবসের কার্যক্রম সমাপ্ত করা হয়।

চাঁদপুর শাহতলী কামিল মাদরাসায় জাতীয় শোক দিবস পালিত

About The Author

প্রতিবেদক- এম এ শাকূর

Leave a Reply