Home / চাঁদপুর / চাঁদপুর শহরে ‘মৃত চিকিৎসকের’ সাইনবোর্ড ঝুলিয়ে অভিনব প্রতারণা
samchun nahar torpodar

চাঁদপুর শহরে ‘মৃত চিকিৎসকের’ সাইনবোর্ড ঝুলিয়ে অভিনব প্রতারণা

চাঁদপুরে সু-পরিচিত একজন স্ত্রী-রোগ বিশেষজ্ঞ মৃত নারী চিকিৎসকের নামে সাইনবোড স্যাঁটিয়ে রোগীদের সাথে প্রতারণা করে যাচ্ছে নিউ আল কারীম ডায়াগনস্টিক সেন্টার।

জেলা শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত প্রতিষ্ঠানটি দীর্ঘদিন ধরে রিক্সা চালক দালাল মাধ্যমে গ্রামাঞ্চল থেকে আসা অসহার রোগীদের বোকা বানানো হচ্ছে। শুধু তাই নয়, মরহুমা ওই চিকিৎসকের নাম করে আরেক চিকিৎসকের মাধ্যমে রোগীদের মোবাইল ফোন বন্ধ করে তাদের পকেট কাটা হচ্ছে। এমনটিই জানিয়েছে প্রতারণার শিকার ভুক্তভোগী অসহার রোগীরা।

অনুসন্ধানে জানা যায়, চাঁদপুর জেলার শহরের সু-পরিচিত স্ত্রী-রোগ বিশেষজ্ঞ চিকিৎসক ডা. সামসুন নাহার তরফদার। যিনি প্রায় ২০ বছর আগে শহরের প্রাণকেন্দ্র স্টেডিয়াম রোডে বিএবিএস হাসপাতালের পাশে চেম্বারে রোগী দেখতেন। পরবর্তিতে তিনি একই রোডে বর্তমান আল বারাকাহ্ হাসপাতাল (সাবেক ভবন) ভবনের নিচতলায় চেম্বার করে রোগী দেখতেন।

এর পরে প্রায় ১৫ বছর আগে তিনি চাঁদপুর ছেড়ে তার নিজ জেলায় চলে যান এবং পরলোক গমন করেন। দীর্ঘদিন চাঁদপুরে ভালো চিকিৎসা সেবা দেয়ার ফলে তিনি পুরো জেলায় ব্যাপক পরিচিতি অর্জন করেন। অথচ তার এই সুনাম ও অর্জনকে কাজে লাগিয়ে উল্লেখিত মরহুমা চিকিৎসকের পুরোনো চেম্বারস্থল স্টেডিয়ার রোডের নিউ আল কারীম ডায়াগনস্টিক সেন্টার রোগীদের সাথে প্রতারণা করে যাচ্ছে। প্রতিষ্ঠানটি সেখানে স্ত্রী-রোগ বিশেষজ্ঞ চিকিৎসক ‘মরহুম ডা. সামসুন নাহার তরফদার’ নামে সাইনবোর্ড স্যাঁটিয়ে এহেনকর্ম করছে।

চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার আশ্রাফ আহমেদ চৌধুরী বলেন, এটি শুনে আমি সত্যিই অবাক হলাম। এমন ঘটনা আগে শুনিনি। এটি সম্পূর্ণ নৈতিকতা বিরোধী এবং বে-আইনী। কেউ অভিযোগ করলে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

নাম প্রকাশে অনিশ্চুক একাধিক রোগী জানায়, রিক্সা চালক দালালরা গ্রামাঞ্চল থেকে আসা সহজ-সরল স্ত্রী-রোগ ও গাইনী রোগেীদের উল্লেখিত মরহুমা চিকিৎসক ‘ডা. সামসুন নাহার তরফদার’ এর কথা বলে নিউ আল কারীম ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে আসে। প্রতিষ্ঠানটির প্রধান প্রবেশ গেইটে স্যাঁটানো মরহুমা চিকিৎসকের নাম দেখে বোকা বনে যায়।

পরে রোগীরা ভেতরে প্রবেশ করলে প্রথমেই তাদের চিকিৎসকের ফি জমা রাখা হয়। এরপর সেখানকার একজন নারী চিকিৎসকের চেম্বারের রোগীদের নিয়ে প্রথমেই তাদের মোবাইল ফোন বন্ধ রাখতে বলে একাধিক পরিক্ষা-নিরিক্ষা দিয়ে তাদের পকেট কাটা হয়।

মৃত চিকিৎসকের নামে সাইনবোর্ড ব্যবহারের বিষয়টি জানতে চাইলে, চাঁদপুর সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) শকিকুল ইসলাম বলেন, এটি সম্পূর্ণ অবৈধ এবং বেআইনী। মৃত চিকিৎসকের নামে কখনোই সাইনবোর্ড ব্যবহার করা যায় না।

তিনি বলেন, বিষয়টি আমরা অবশ্যই খতিয়ে দেখবো। এসময় সিভিল সার্জনকে মৃত ব্যাক্তির নামের সাইনবোর্ডের ছবি দেখানো হলে তিনি বলেন, আপনারা লিখিত অভিযোগ করেন অথবা সংবাদ প্রকাশ করেন। তবেই আমরা ব্যবস্থা নিবো।

প্রতিবেদক- আশিক বিন রহিম
: আপডেট, বাংলাদেশ ৪:০৩ পিএম, ৪ নভেম্বর, ২০১৭ শনিবার
ডিএইচ

Leave a Reply