Home / চাঁদপুর / চাঁদপুর শহরে ভয়াবহ আগুন : ৭ দোকান পুড়ে ছাই
agun00
প্রতীকী ছবি

চাঁদপুর শহরে ভয়াবহ আগুন : ৭ দোকান পুড়ে ছাই

চাঁদপুর শহরের কালিবাড়ী কোর্ট স্টেশন রেলগেট ঘরের পাশে অবৈধ বিদ্যুৎ সংযোগের শটর্ সার্কিটের মাধ্যমে শনিবার (০৬ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৩টার দিকে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে।

এতে ৭টি দোকান ও রেলওয়ে গেট সংলগ্ন ঘরটি পুড়ে ছাই হয়ে গেছে। ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

অগ্নিকা-ের প্রত্যক্ষদর্শী হোটেল কর্মী সেলিম জানায়, রাত সাড়ে ৩টার দিকে আগুন জ্বলতে দেখে আমি দোকান ও গেট ঘরের ভিতরে থাকা গেটম্যান রুহুল আমিন, ব্যবসায়ী ছিদ্দিক ও সৈয়দ আলী গাজীকে ঘুম থেকে জাগিয়ে তোলে।

স্থানীয়রা পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করে। আধাঘণ্টা পরে ফায়ার সার্ভিস কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে, এর আগেই আগুনে গেটঘর ও আশপাশের সাতটি দোকান সম্পূর্ণ পুড়ে যায়।

খবর পেয়ে বিদ্যুৎ বিভাগের লোকজন এসে বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন করে। বিদ্যুৎ বিভাগের লাইনম্যান ইকবাল জানান, পাশের দোকানগুলোতে রেলওয়ের গেটঘর থেকে অবৈধ বিদ্যুৎ সংযোগ ছিল। এ সংযোগ থেকে শর্টসার্কিটে অগ্নিকা-ের সূত্রপাত হয়।

ক্ষতিগ্রস্ত ব্যবসা প্রতিষ্ঠানগুলো হলো- মুনাফের ফলের দোকান, আব্দুল লতিফের ফলের দোকান, সৈয়দ আলী গাজীর পানের দোকান, ছিদ্দিকুর রহমানের বুট-বাদামের দোকান, নূরে আলমের পুরনো কাপড়ের দোকান ও ইছহাক মুন্সীর চায়ের দোকান। এছাড়াও রেলওয়ের গেটঘর ও ভিতরে থাকা টেলিফোন সেট, কাগজপত্র ও যোগাযোগ করার জন্য প্রয়োজনীয় মালামাল পুড়ে গেছে।

চাঁদপুর রেলওয়ে স্টেশনে দায়িত্বরত উপ-সহকারী প্রকৌশলী (এসএই/কার্য) জাহান শরীফ জানায়, অগ্নিকা-ে রেলওয়ের গেটঘরসহ প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

চাঁদপুর উত্তর ফায়ার স্টেশনের উপ-পরিচালক রতন কুমার দত্ত বলেন, অগ্নিকা-ের খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুন নেভাতে গিয়ে সেলিম, লালু, রুবেল, করিম ও কবির নামে পাঁচজন আহত হয় বলেও জানান রতন কুমার দত্ত।

: আপডেট  ৭:১১ পিএম, ৭ ফেব্রুয়ারি ২০১৬, রোববার
ডিএইচ