Home / চাঁদপুর / চাঁদপুর শহরের লেক হতে পারে হাতিরঝিল
chandpur-lake
চাঁদপুর লেকের সম্পাদিত ফাইল ছবি

চাঁদপুর শহরের লেক হতে পারে হাতিরঝিল

“চাঁদপুরের জেলা প্রশাসক আব্দুস সুবুর মন্ডল বলেছেন, চাঁদপুর শহরের বুকে একটি চমৎকার দৃষ্টিন্দন লেক রয়েছে। এই লেকটি ঢাকার হাতির ঝিলের আদলের গড়ে তুলা যেতে পারে। লেকটি অধুনিকায়ন করতে পারলে মানুষের বিনোদনের পাশাপাশি শহরের সৌন্দর্য্যও বৃদ্ধি করা সম্ভব। লেকটির পাশের রেলের অনেক জমি অবৈধদের দখলে রয়েছে। অচিরেই দখল মুক্ত করে লেকটি আধুনিকায়ন করা হবে।”

বুধবার (২৮ অক্টোবর) সকালে চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ‘চাঁদপুর জেলার সৌন্দর্য্য বৃদ্ধি বিষয়ক মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

যানজটের বিষয়ে বলেন, “চাঁদপুর শহরকে যানজটমুক্ত রাখতে অবৈধ সিএনজির ব্যপারে ইতোমধ্যেই কার্যক্রম শরু হয়েছে। আশা করি আগামী জানুয়ারীর পর চাঁদপুরে আর অবৈধ সিএনজি থাকবে না।”

জেলা প্রশাসক আরো বলেন, “আমারা চাঁদপুকে একটি পরিকল্পিত জেলা হিসেবে গড়ে তুলতে চাই। এজন্য আপানাদের কাছ থেকে আমরা বিভিন্ন প্রস্তাব আশা করছি। আপনাদের মতামতের ভিত্তিতে একটি প্যাকেজ তৈরী করা হবে। সেই প্যাকেজের মাধ্যমে চাঁদপুরকে মাদক মুক্ত করা, যানজট নিরসনে ব্যবস্থা গ্রহণ, শিশুপার্ক নির্মাণসহ জেলার সৌন্দর্য্য বৃদ্ধিকরণে যা যা করা দরকার তা করা হবে।”

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ লুৎফর রহমানের পরিচালনায় মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন, চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ, মহিলা কলেজের অধ্যক্ষ এমএ মতিন মিয়া, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড জহিরুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি শহীদ পাটোয়ারী, জেলা ক্লাব সভাপতি জীবন কানাই চক্রবর্তী, প্রকৌশশী মো. দেলোয়ার হোসেন, জেলা স্কাউট সাধারণ সম্পাদক অজয় ভৌমিক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান। পুরাণবাজার কলেজের উপাধ্যক্ষ রতন কুমার মজুমদার, শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার আবু সালেহ্ মো. আব্দুল্লাসহ জেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সুশীল সমাজের একাংশ।

।। আপডেট ০৫:৫০ পিএম ২৮ অক্টোবর, ২০১৫ বুধবার

প্রতিনিধি/ডিএইচ

আশিক বিন রহিম