Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / আজ চাঁদপুরে নৌ-টার্মিনালের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করবেন নৌ-মন্ত্রী
Lanch terminal

আজ চাঁদপুরে নৌ-টার্মিনালের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করবেন নৌ-মন্ত্রী

অবশেষে দীর্ঘ প্রতিক্ষার পর আজ রোববার (৪ নভেম্বর) চাঁদপুরে প্রস্তবিত নৌ-টার্মিনালের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান।

চাঁদপুর স্টেডিয়ামে হেলিকাপ্টারে অবতরণ করে লঞ্চঘাটের উদ্দেশ্যে যাত্রা করবেন। এরপর বিকেলে চাঁদপুর লঞ্চঘাট পরিদর্শন এবং প্রস্তাবিত টার্মিনাল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও সুধী সমাবেশে যোগদান করবেন।

এদিকে দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে প্রায় ৪ একর ভূমির ওপর বর্তমান লঞ্চঘাট শহরের মাদ্রাসা রোডেই নির্মিত হচ্ছে আধুনিক লঞ্চঘাট। প্রায় ৬৭ কোটি টাকা ব্যয়ে এ লঞ্চঘাট নির্মাণ করা হবে।

২০১৭ সালের ১০ নভেম্বর একনেকের সভায় এ প্রকল্প অনুমোদন করা হয়। শহরের মাদ্রাসা রোডে বর্তমান লঞ্চঘাটটি ২ দশমিক ৪৮ একর জমির ওপর অবস্থিত। আরও দেড় একরসহ প্রায় ৪ একর জমির ওপর দ্বিতল ভবনের লঞ্চঘাট তৈরি করা হচ্ছে।

চাঁদপুর বিআইডব্লিউটিএ সূত্রে জানা যায়, দুইতলা বিশিষ্ট আধুনিক এই লঞ্চঘাটে ৬টি নতুন পন্টুন, ৬টি গ্যাংওয়ে, নৌ থানার স্থায়ী কার্যালয়, যাত্রী বিশ্রামাগার, নিশি বিল্ডিং এলাকার উত্তর পাশ দিয়ে ২০ ফুট চওড়া রাস্তাসহ দুটি ওয়ানওয়ে রাস্তা হবে। এ ছাড়া ঘাটে ৪-৫শটি সিএনজি-অটোরিকশা পার্কিংয়ের ব্যবস্থা করা হবে।

চাঁদপুরবাসীর দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতেই সরকার আধুনিক মানের স্থায়ী নৌ-টার্মিনাল নির্মাণের উদ্যোগ নিয়েছে। এতে করে প্রতিদিন এ পথে চলাচলকারী চট্টগ্রাম, ফেনী, নোয়াখালী, রায়পুর, লক্ষীপুর ও চাঁদপুরের ঢাকা ও দক্ষিণাঞ্চলগামী হাজার হাজার যাত্রী সুফল ভোগ করবে।

প্রতিবেদক: শরীফুল ইসলাম

Leave a Reply