Home / চাঁদপুর / চাঁদপুর শহরজুড়ে জলাবদ্ধতায় নানামুখী দুর্ভোগ
চাঁদপুর শহরজুড়ে জলাবদ্ধতায় নানামুখী দুর্ভোগ

চাঁদপুর শহরজুড়ে জলাবদ্ধতায় নানামুখী দুর্ভোগ

শরীফুল ইসলাম || আপডেট: ০৮:১০ অপরাহ্ন, ২০ সেপ্টেম্বর ২০১৫, রোববার

চাঁদপুরে শনিবার সকাল থেকে শুরু হওয়া গুঁড়ি গুঁড়ি বৃষ্টি রোববার রাত পর্যন্ত অব্যাহত রয়েছে। দিনভর কখনও থেমে আবার কখনও টানা বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। শহরে সকাল থেকে দোকানপাট খুললেও বৃষ্টির কারণে জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে কেউ বের না হওয়ায় কর্মব্যস্ত শহরে অনেকটা ঝিমিয়ে পড়েছে।

মানুষের উপস্থিতি কম থাকলেও আদালত ও অফিস পাড়ায় কর্মব্যস্ত দিন পার করছেন সবাই। শহরের নিচু এলাকাগুলোর কিছু কিছু স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। সড়কগুলো ভাঙা থাকায় ছোট-ছোট গর্তে পানি জমে গেছে অনেক স্থান কর্দমাক্ত অবস্থায় রয়েছে।

চাঁদপুর শহরের বিষ্ণুদী মাদ্রাসা রোড, নাজিরপাড়া, প্রফেসরপাড়া, আলিমপাড়া, আদালতপাড়াসহ অন্যান্য পাড়া-মহল্লায় বৃষ্টির পানি আটকে থাকায় চরম দুর্ভোগ পোহাতে হয়েছে এলাকাবাসীর। এতে স্কুল, কলেজ, অফিস আদালতগামীদের পড়তে হয়েছে বিপাকে।

এছাড়া রাস্তার মধ্যে ছোট থেবে বড় ধরনের গর্ত থাকায় ঘটছে দুর্ঘটনা। শহরের ড্রেনেজ সিস্টেমে ময়লা আবর্জনা আটকে থাকার কারণে বৃষ্টির পানি কমতে সময় লাগছে অনেক।

স্থানীয় এলাকাবাসী জানান, সামান্য বৃষ্টি হলেই রাস্তায় সৃষ্টি হয় জলাবদ্ধতা। আটকে থাকা বৃষ্টির পানি সরতে সরতে দিন পার হয়ে যায়। এলাকার ড্রেনেজ সিস্টেমে ময়লা আবর্জনা অপসারণ না করার কারণে আটকে থাকা বৃষ্টির পানি সরতে সময় লাগছে। আমরা মনে করি শহরের নর্দমাগুলো পরিষ্কার করলে এলাকাবাসীর দুর্ভোগ কিছুটা কমে আসবে।

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫