Home / চাঁদপুর / চাঁদপুর বিষ্ণুদী মাদ্রাসায় আলিম শ্রেণির ছবক অনুষ্ঠান
চাঁদপুর বিষ্ণুদী মাদ্রাসায়

চাঁদপুর বিষ্ণুদী মাদ্রাসায় আলিম শ্রেণির ছবক অনুষ্ঠান

চাঁদপুর বিষ্ণুদী মাদ্রাসায় দাখিল পাশকৃত ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা ও আলিম প্রথম বর্ষের ছবক সোমবার (১৮ জুলাই) সকাল ১১টায় বিষ্ণুদী মাদ্রাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

মাদ্রাসার অধ্যক্ষ মাও. জসিম উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মাদ্রাসা গভনিং বডির সভাপতি আবু নঈম পাটওয়ারী দুলাল।

তিনি বলেন, ‘পিতা-মাতা মাদ্রাসায় ভর্তি করান ইসলামের চিন্তা-চেতনায়, নবীর আদর্শে চলার জন্য। আমাদের নিজের মত করে চলার জন্য নয়। মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানে কোনো রাজনৈতিক দলের সুযোগ নেই। এখানে শুধু ইসলামের চিন্তা-চেতনা নিয়ে পড়া লেখা করতে হবে। ইসলামের চিন্তা-চেতনা নিয়ে মাদ্রাসা শিক্ষার্থীরা বড় হতে পারবে। আমি শিক্ষকদের প্রতি আহবান জানাবো। আপনারা শিক্ষার্থীদেরকে এমন কোনো শিক্ষা দিবেন না, যা দ্বাারা সে ক্ষতিগ্রস্ত হয়। মাদ্রাসারা শিক্ষক, শিক্ষার্থীসহ অন্যান্য রক্ষার্থে যা করণীয় আমি তাই করবো।’

মাদ্রাসার শিক্ষক হাফেজ মাও. হাবিবুল্লাহর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মাদ্রাসা গভনিং বডির সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা প্রকৌশলী দেলোয়ার হোসেন।

শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন, আরবি প্রভাষক আবু জাফর মো. মোজাম্মেল হক, সহকারী শিক্ষক মো. আলমগীর হোসেন।এসময় উপস্থিত ছিলেন, মাদ্রাসার শিক্ষক মাও. আব্দুল মান্নান, বেলাল পাটোয়ারী, মুফতি কেফায়েত উল্লাহ, মনির হোসেন, নজরুল ইসলাম, আবুল কাশেম, মুনির হোসাইন, এবিএম ফারুক আহমেদসহ মাদ্রাসার সকল শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

প্রতিবেদক- শরীফুল ইসলাম

Leave a Reply