Home / চাঁদপুর / চাঁদপুর বাবুরহাটে জাল টাকাসহ যুবক আটক
চাঁদপুর বাবুরহাটে জাল টাকাসহ যুবক আটক

চাঁদপুর বাবুরহাটে জাল টাকাসহ যুবক আটক

চাঁদপুরে আসন্ন ঈদ উপলক্ষে জাল টাকার ব্যাবসায়িরা সক্রীয় হয়ে উঠেছে। সিন্ডিকেটের মাধ্যমে তারা জাল টাকা বিভিন্ন বাজারে ছড়িয়ে দিয়েছে। চাঁদপুরে বাবুরহাট বাজারে শুক্রবার (০১ জুলাই) দুপুরে জাল টাকা দেয়ার সময় হাতেনাতে যুবককে স্থানীয়রা আটক করে পুলিশে সোপর্দ করছেন।

পুলিশ আটক নিরব পাটওয়ারী(২৫) এর বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে প্রেরন করা হয়।

প্রতিবছর দুই ঈদে জাল টাকার সিন্ডেকেট চক্র চাঁদপুরে এসে অবস্থান করে তাদের জাল টাকা ব্যাবসা চালিয়ে যায়। এর পূর্বে চাঁদপুর মডেল থানা পুলিশ আদালতের সামনে এশিয়ান হোটেল থেকে জাল টাকাসহ ৩ আসামিকে আটক করে। তাদের সেসিন্ডিকেট জেল থেকে বেরিয়ে এসে আবারো জাল টাকা ব্যাবসা চালিয়ে যাওয়ার খবর পাওয়া গেছে।

এছাড়া শহরের জিটি রোড ও চরের কয়েকজন জাল টাকা ব্যাবসায়ি সক্রীয় হয়ে ব্যাবসা শুরু করেছে বলে বিশ্বস্থ সূত্র জানিয়েছে।

ঘটনার বিবরণের জানা যায়, বৃহস্পতিবার (৩০ জুন) রাত ১২ টায় ভোলা জেলার লেতড়া থানার কলমি পশ্চিম পাড়ার জাফর পাটওয়ারীর ছেলে নিরব পাটওয়ারী জাল পাঁচশ টাকা নিয়ে বাবুর হাটবাজার সুলতার প্রধানিয়ার পান সুপারির দোকানে যায়। এসময় সে পান সুপারি নিয়ে পাঁচশ টাকার নোটটি দেয়। দোকানদারের কাছে ভাংতি না থাকায় পাশের দোকান থেকে খুচরা করে আনতে বলে। জাল টাকা নিয়ে পাশের মোবাইলের দোকানদারের কাছে গেলে সে জাল টাকা বুঝতে পেরে তাকে আটক করে বাজার কমিটিকে জানায়।

পরে পুলিশকে খবর দিয়ে মডেল থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) সোহাগ সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে তাকে আটক করে থানায় নিয়ে আসে।

এর আগের বুধবার (২৯ জুন) বিকেলে হাজিগঞ্জ বাজার কাপড়িয়া পট্টি জাল টাকা দেওয়ার সময় ৮ হাজার টাকাসহ বোরহান উদ্দিন(১৯) নামের যুবককে আটক করেছে পুলিশ।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক

Leave a Reply