Home / জাতীয় / ডিবির সহকারী কমিশনার রবিউলও নিহত
ডিবির সহকারী কমিশনার রবিউলও নিহত

ডিবির সহকারী কমিশনার রবিউলও নিহত

গুলশানের রেস্টুরেন্টে অস্ত্রধারীদের হামলায় ডিবির সহকারী কমিশনার (এসি) রবিউল ইসলামও নিহত হয়েছেন। শুক্রবার রাত ১২টা ৩৫ মিনিটে ইউনাইটেড হাসপাতালে তিনি মারা যান। সন্ত্রাসীদের গুলিতে আহত হয়েছে অনেক পুলিশ সদস্য।

নাম প্রকাশ না করা শর্তে পুলিশের এক কর্মকর্তা জানান, অপারেশন থিয়েটরের নেয়ার আগেই এসি রবিউল ইসলাম মারা যান।

এর আগে বনানী থানার অফিসার ইনচার্জ (ওসি) সালাউদ্দিন নিহত হন। বিষয়টি বাংলামেইলকে নিশ্চিত করেছেন গুলশান জোনের সহকারী কমিশনার (এসি) শিবলী নোমান।

ওই রেস্টুরেন্টে গোলাগুলির সময় তারা গুলিবিদ্ধ হন। গুরুতর অবস্থায় ইউনাইটেড হাসপাতালে নেয়া হয় তাদের। সেখানেই প্রথমে ওসি সালাউদ্দিন এবং পরে এসি রবিউল ইসলাম মৃত্যুবরণ করেন।

গোলাগুলির সময় তারা পরিস্থিতি পর্যবেক্ষণ করতে গিয়েছিলেন বলে ধারণা করা হচ্ছে।

এদিকে হামলার ঘটনার সরাসরি সম্প্রচার বন্ধ করার আহ্বান জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

শুক্রবার রাত সোয়া ১১টার দিকে তিনি সাংবাদিকদের বলেন, জাতীয় এবং যারা ভেতরে আটকে আছেন তাদের নিরাপত্তার স্বার্থে আপনারা টিভিতে লাইভ সম্প্রচার বন্ধ করুন। আমরাই আপনাদের নিয়মিত আপডেট দেব সেই তথ্যই আপনার প্রচার করুন।

তিনি বলেন, অনেকেই টিভি দেখছেন। লাইভ আপডেট চলতে থাকলে আমাদের উদ্ধার অভিযানে সমস্যা হতে পারে।

তিনি আরো বলেন, এটি একটি স্প্যনিশ রেস্টুরেন্ট, এখানে সন্ধ্যার পর অনেকেই খেতে আসেন। তাদের জীবন আমাদের কাছে সমান গুরুত্বপূর্ণ। অস্ত্রধারী যারা ভেতরে প্রবেশ করেছেন তাদের সাথেও আমরা কথা বলতে চাই।

র‌্যাব ডিজি জানান, রেস্টুরন্টের কর্মচারীরা বেরিয়ে এসেছেন। আমরা তাদের সাথে কথা বলেছি। আহতদের বিষয়ে আলাদা ব্রিফ করা হবে। এ নিয়ে আতঙ্কিত হওয়ার কারণ নেই। পিসফুলি আমরা ব্যাপারটি রিজলভ করতে চাই। আপনাদের সমর্থন কামনা করছি।

প্রসঙ্গত, রাত সাড়ে ৯টার দিকে হলি আর্টিসানে হামলা করে কয়েকজন অস্ত্রধারী। এসময় তারা বেশ কয়েকটি বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে রেস্টুরেন্টের অবস্থানকারীদের জিম্মি করে। পুলিশ র‌্যাব ও সোয়াত পুরো এলাকা ঘিরে রেখেছে।

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ১:৩৫ এএম, ২ জুলাই ২০১৬, শনিবার
ডিএইচ

Leave a Reply