Home / উপজেলা সংবাদ / চাঁদপুর বাগাদী পীরসাহেবের জানাযায় শোকার্ত মানুষের ঢল
চাঁদপুর বাগাদী পীরসাহেবের জানাযায় শোকার্ত মানুষের ঢল
বাগাদী দরবার শরীফের পীর (ছোট হুজুর) মাও. আরিফ উল্যাহ খান এর জানাযায় হাজারো মানুষের উপস্থিতি, ইনসেটে জানাযার নামাযের ইমামতি করছেন বাগাদী দরবার শরীফের পীর বড় হুজুর একেএম নেয়ামত উল্যাহ খান।

চাঁদপুর বাগাদী পীরসাহেবের জানাযায় শোকার্ত মানুষের ঢল

‎Sunday, ‎28 ‎June, ‎2015  5:55:43 PM
দেলোয়ার হোসাইন:
চাঁদপুর সদর উপজেলা বাগাদী দরবার শরীফের পীর(ছোট হুজুর) মরহুম মাও. আরিফ উল্যাহ খান এর জানাযার নামাজ, শোকার্ত হাজারো মানুষের উপস্থিতিতে রবিবার সকালে বাগাদী দরবার শরীফ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে।

এসময় বাগাদী আহমদীয়া ফাযিল ডিগ্রী মাদ্রাসা মাঠ পরিপূর্ণ হয়ে পাশের চাঁদপুর-রায়পুর সড়কে শোকার্ত মুসল্লিরা জানাযার নামাজ আদায় করেন। জানাযায় ইমামতি করেন মরহুমের বড় ভাই পীরসাহেব আলহাজ্ব মাও. একেএম নেয়মত উল্যাহ খান।

জানাযাপূর্ব মুসল্লিদের সমাবেশে পীরজাদা মাও. মাহফুজ উল্যাহ খানের পরিচালনায় মরহুমের জীবদ্দশার উপর স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন ইসলামপুর গাছতলা দরবার শরীফের পীর আলহাজ্ব মাও. খাজা ওয়ালী উল্যাহ, নানুপুর পীরসাহেবের জামাতা মাও. মেহেদী হাসান, বাগাদী আহমদীয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসার অধ্যক্ষ মাও. আবু আব্দুল্লাহ মোহাম্মদ খান, উপাধ্যক্ষ মাও. আহসান উল্যাহ, চাঁদপুর আহমদীয়া মাদ্রাসার অধ্যক্ষ মাও. মুস্তাফিজুর রহমান, বালিথুবা দরবার শরীফের পীর মাও. মমিনুল হক, রোটারিয়ান মো. মিজানুর রহমান খান, মরহুমের চাচাতো ভাই মো. সাইফুল্লাহ খান নোমানী, নিকটাত্মীয় কবির আহমদ ওসমানী, মাও. আবু জাফর মো. সালেহ, বাগাদী ইউপির সাবেক চেয়ারম্যান বেলায়েত হোসেন গাজী বিল্লাল, বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ আলী পাঠান, ভাতিজা বরকত উল্যাহ খান, কাজী সমিতির সভাপতি মাও. ফজলুল কবির, মরহুমের বড় ছেলে আশেকুল আরেফীন নাহিদ প্রমূখ।

উল্লেখ্য মরহুম পীর আলহাজ্ব মাও. ছালামত উল্যাহ খান (রহঃ) এর নাতী ও মাও. ছায়েদ উল্যাহ খান (রহ:) এর পুত্র বাগাদী দরবার শরীফের (ছোট হুজুর) আলহাজ্ব হযরত মাওলানা আরিফ উল্যাহ খান শনিবার সকাল ১০ টা ১০ মিনিটে ঢাকা বারডেম হাসপাতালে ইন্তেকাল করেন।

মরহুমের পারিবারিক সূত্রে জানা যায়, মাও. আরিফ উল্যাহ খান বাইপাস অপারেশনের রোগী ছিলেন এবং দীর্ঘদিন থেকে তিনি উচ্চ রক্তচাপ ও হার্টের সমস্যায় ভুগছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬২ বছর এবং তিনি ৩ পুত্র ১ কন্যা ও ১ স্ত্রী রেখে যান। তাঁর মৃত্যুতে চাঁদপুরসহ দেশের বিভিন্ন প্রান্তে থাকা ভক্ত-মুরিদগণ ও বিভিন্ন মহল শোক প্রকাশ করেছেন।

মরহুম মাও. আরিফ উল্যাহ খান দীর্ঘদিন বাগাদী দরবার শরীফের দায়িত্বে থেকে দরবারের প্রতিষ্ঠান বাগাদী আহমদীয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার সহকারী অধ্যাপক, বাগাদী নিজগাছতলা ছালামত উল্যাহ খান (রহঃ) ইদগাহ ময়দান এর খতিব হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি ৮নং বাগাদী ইউনিয়ন কাজীর দায়িত্বে ছিলেন।

আজ সোমবার বাদ আছর মরহুমের বাড়ির মসজিদে মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়েছে। মরহুমের ভক্ত মুরিদানসহ সকলকে উপস্থিত থাকার জন্য পরিবারের পক্ষ থেকে আমন্ত্রণ জানানো হয়েছে।

চাঁদপুর টাইমস-ডিএইচ/এমএএ-2015।

চাঁদপুর টাইমস প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না