Home / চাঁদপুর / চাঁদপুর ফুটপাত অবৈধ দখল মুক্তে উচ্ছেদে অভিযান
চাঁদপুর ফুটপাত অবৈধ দখল মুক্তে উচ্ছেদে অভিযান

চাঁদপুর ফুটপাত অবৈধ দখল মুক্তে উচ্ছেদে অভিযান

চাঁদপুর পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদের উদ্যোগে চাঁদপুর শহরকে সুন্দর ও সাধারণ মানুষের নির্বিঘেœ চলাচলের সুবিধার্থে ফুতপাট থেকে ভ্রাম্যমান দোকান ও ফুতপাট দখলকারীদের বিরুদ্ধে শুক্রবার (৬ মে) উচ্ছেদ অভিযান করা হয়েছে।

এর আগেত মঙ্গলবার (৩ মে) চাঁদপুর পৌরসভা থেকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে শহরে মাইকিং করে দেয়া হয়েছে। যাতে করে ভ্রাম্যমান দোকানীরা তাদের স্থাপনা সরিয়ে নিতে পারে।

শুক্রবার সকাল ১০টা থেকে চাঁদপুর পৌরসভার লাইসেন্স পরিদর্শন, সহকারী পরিদর্শক সহ অন্যান্য শাখার কর্মকর্তা-কর্মচারীরা এই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

শহরের পাল বাজার এলাকা, কবি নজরুল সড়ক, মিজানুর রহমান চৌধুরী সড়ক, মুক্তিযোদ্ধা সড়ক, জে.এম সেনগুপ্ত রোড, কোর্ট স্টেশন রেলওয়ে পশ্চিম পাশের রেলওয়ে প্লাটফর্মসহ বিভিন্ন স্থানে অভিযান চালায়।

এ সময় তারা অবৈধবাবে ফুতপাট দখল করে যারা পন্য সামগ্রীর পসরা সাজিয়েছিল সেই সব স্থাপনা ও রাস্তার পাশের রিক্সা ভ্যান যোগে যে সব ভ্রাম্যমান ব্যবসায়ীরা ছিল তাদেরকে সরিয়ে দেন।

এ উচ্ছেদের ফলে সাধারন পথচারীরা গতকাল ফুতপাতগুলি দিয়ে স্বাধীনভাবে চলাচল করতে পেরেছে।

অনেকেই জানান এভাবে যদি পৌরসভা প্রতিনিয়তই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন তাহলে ফুটপাত গুলো সম্পূর্ণভাবে হকারমুক্ত থাকবে। আর সাধারণ মানুষ এই ফুটপাত দিয়ে স্বাধীনভাবে চলাচল করতে পারবে।

শরীফুল ইসলাম
: আপডেট ৪:০০ পিএম, ০৬ মে ২০১৬, শুক্রবার
ডিএইচ