Home / চাঁদপুর / চাঁদপুর পৌর কর্মকর্তা-কর্মচারীদের পূর্ণ দিবস কর্মবিরতি পালন
poura sava
Exif_JPEG_420

চাঁদপুর পৌর কর্মকর্তা-কর্মচারীদের পূর্ণ দিবস কর্মবিরতি পালন

রাষ্ট্রীয় কোষাগার থেকে পৌরসভা কর্মকর্তা-কর্মচারীদের বেতনভাতা ও পেনসন পাওয়ার দাবিতে সোমবার (১৩ নভেম্বর) চাঁদপুরে পূর্ণ দিবস কর্মবিরতি পালন করেছে। বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার আয়োজনে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চাঁদপুর পৌরসভা প্রাঙ্গণে এ কর্মসূচি পালন করা হয়।

বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন চট্টগ্রাম বিভাগীয় ও জেলার সভাপতি আবুল কালাম ভূঁইয়ার সভাপতিত্বে এবং চাঁদপুর জেলা শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন হাওলাদারের পরিচালনায় বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি এইচএম শামসুদ্দৌহা, সৈয়দ মুশিউর রহমান,যুগ্ম-সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম,অর্থ সম্পাদক মনিরুজ্জামান, দপ্তর সম্পাদক মোশারফ হোসেন, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক রিয়াজ উদ্দিন রাসেল,বিজ্ঞান ও তথ্য যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক ফারজানা পারভীন লাকী, সদস্য আশুতোষ দত্ত, সাজ্জাদ ইসলাম ও আবুল খায়ের মনু প্রমুখ।

এসময় বক্তারা বলেন,‘ আমাদের বেতন ভাতা যেন সরকারি কোষাগাার থেকে প্রদান করা হয়। আমরা দীর্ঘদিন ধরে ঈদ,পূজাসহ কোনো উৎসব ভাতা পাই না। পৌরসভার ভান্ডারে নাকি কোনো অর্থ নেই। সারা দেশের ৩শ’ ২৬টি পৌরসভার কর্মকর্তা কর্মচারীর একটাই দাবি পৌর কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা ও পেনশন সরকারি কোষাগার থেকে দিতে হবে। পৌরসভায় যারা চাকুরি করে তারা দেশ উন্নয়নের সবচেয়ে বেশি কাজ করে থাকে। এক দেশে দু’ নীতি চলতে পারে না। দেশের সকল পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা যদি শহর পরিষ্কার-পরিচ্ছন্ন না করে তাহলে বাংলাদেশ ডাস্টবিনে পরিণত হবে।’

এদিকে একই দাবিতে দাবিতে সোমবার (১৩ নভেম্বর) পূর্ণ দিবস কর্মবিরতি পালন করেছে মতলব পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসেবে কর্মচারী এসোসিয়েশন মতলব পৌরসভার উদ্যোগে পুর্ণ দিবস কর্ম বিরতি পালন করা হয়।

এ সময় কর্মসূচিতে অংশগ্রহণ করেন এসোসিয়েশনের সভাপতি মো. নূরুজ্জামান, সহ-সভাপতি নাজমা আক্তার, সাধারণ সম্পাদক আনিছুর রহমান,ক্যাশিয়ার হারুন পাটোয়ারী, সদস্য শাহাদাত হোসেন, সদস্য রুবিনা সহ সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

প্রসঙ্গত,কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসেবে সারাদেশের ন্যায় চাঁদপুর জেলার সকল পৌরসভায় পূর্র্ণ দিবস কর্মবিরতি পালন করা হয়েছে।

প্রতিবেদক :মাজহারুল ইসলাম অনিক
আপডেট, বাংলাদেশ সময় ৬:৫০ পিএম,১৩ নভেম্বর ২০১৭,সোমবার
এজি

Leave a Reply