Home / চাঁদপুর / চাঁদপুর পুরাণবাজারে দু’দিনব্যাপি স্বামী স্বরূপানন্দের জন্মোৎসব
festibale

চাঁদপুর পুরাণবাজারে দু’দিনব্যাপি স্বামী স্বরূপানন্দের জন্মোৎসব

স্বামী স্বরূপানন্দের নিজ হাতে গড়া প্রথম সংগঠন শ্রীরামদী অখন্ড মন্ডলী’র আয়োজনে অত্যান্ত উৎসমুখর ও আনন্দঘন পরিবেশে স্বরূপানন্দের শুভ জন্মোৎসব পালন পালন করা হয়েছে। চাঁদপুরের প্রধান ব্যবসায়ীক এলাকা পুরাণবাজারে শ্রীরামদী অখন্ড মন্ডলী মন্দীর প্রাঙণে দেশ-বিদেশের হাজার ভক্তের অংশগ্রহণ ও উপস্থিতিতে শান্তিপূর্ণভাবে দুই দিনব্যাপী অনুষ্ঠানের সমাপ্তি হয়।

অনুষ্ঠিত কর্মসূচির মধ্যে ছিলো ৩০ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় মঙ্গলঘট স্থাপন, সাড়ে ৬টায় অধিবাস দিবসের সমবেত উপাসনা, সাড়ে ৮টায হরিঔঁ কীর্তন এবং রাত সাড়ে ৮টায় সমবেত শান্তি বচনের মাধ্যমে অধিবাস সমাপন। ৩১ ডিসেম্বর মঙ্গলবার সকাল ৮টায় পবিত্র অখন্ড সংহিতা পাঠ, সাড়ে ৮টায় মিনিটে ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল মানুষের সুস্থতা এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ সমবেত উপাসনা এবং স্বামী স্বরূপানন্দের শুভ জন্মদিনে বিশেষ প্রার্থনা।

ধর্মীয় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, অযাচক আশ্রম বাংলাদেশ বোর্ড অব ট্রাস্টিজ এর সদস্য সচিব নির্মল ব্রহ্মচারি। বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ অখন্ড সংগঠনের সভাপতি অযয় কুমার দাস, অ্যাড বাবুল কান্তি মজুমদার, ফেনী জেলা অখন্ড সংগঠনের সাধারণ সম্পাদক অশোক পাল, কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক বিধান চন্দ্র রায়। চাঁদপুর জেলা অখন্ড মন্ডলী সংগঠনের সভাপতি অজিত কুমার দাসের সভাপতিত্বে ও বাংলাদেশ অখন্ড সংগঠনের সাধারণ সম্পাদক অমূল্য রতন দেবনাথের পরিচালনায় ধর্মীয় সভায় বক্তাগণ স্বামী স্বরূপানন্দের অখন্ড দর্শন সম্পর্কে বক্তব্য রাখেন।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা হিন্দু বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি অ্যাড. বিনয় ভূষণ মজুমদার, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক তমাল কুমার ঘোষ, সাংগঠনিক সম্পাদক গোপাল চন্দ্র সাহাসহ জেলা বিশিষ্ঠ ব্যক্তিবর্গ এবং স্থানীয় ও দেশের বিভিন্নস্থান থেকে আগত স্বামী সরূপানন্দ ভক্তবৃন্দ। দুপুর ৩টায় শান্তিবাচনের মাধ্যমে দুইদিন ব্যাপী উৎসবের সমাপ্তি ঘোষণা করা হয়। সবশেষে আগত হাজারো ভক্তদের মাঝে শান্তিপূর্ণভাবে প্রসাদ বিতরণ করা হয়।

প্রতিবেদক:আশিক বিন রহিম