Home / চাঁদপুর / চাঁদপুর পালবাজারে অগ্নিকাণ্ডে ৭ দোকান পুড়ে ছাঁই
অগ্নিকাণ্ডের

চাঁদপুর পালবাজারে অগ্নিকাণ্ডে ৭ দোকান পুড়ে ছাঁই

চাঁদপুর শহরের ঐতিহ্যবাহী পালবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডে বাজারের ৭ টি ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাঁই হয়ে গেছে।

১২ অক্টোবর, সোমবার আনুমানিক ভোর সাড়ে ৫ টায় সাঈদ স্টোর নামের মুদি দোকানে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে এই অগ্নিকাণ্ড ঘটে। খবর পেয়ে চাঁদপুর ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট আগুন নিভাতে সক্ষম হয়। এতে করে অল্পের জন্য পুরো বাজারের কয়েকশ’ব্যবসাপ্রতিষ্ঠান ও কোটি কোটি টাকার মালামাল অল্পের জন্যে রক্ষা পেয়েছে।

ক্ষতিগ্রস্ত ব্যবসা প্রতিষ্ঠান গুলো হলো, সাইদ স্টোর, নিউ বস্ত্র বিতান, সিকদার স্টোর, গনেস স্টোর, প্রদীপ স্টোর, আরিফ স্টোর ও খান স্টোর।

বাজার ব্যবসায়ীরা জানান, আজ ভোরে বাজারে মোঃ আবু সাঈদ এর মালিকানাধীন সাঈদ স্টোর নামক মুদি দোকানে ফ্রিজ থেকে অগ্নিকাণ্ড সূত্রপাত হয়। বাজার ব্যবসায়ীরা প্রথমে আগুনের ধোঁয়া দেখতে পায়। সাথে সাথে তারা ফায়ারসার্ভিসকে খবর দেয়।

খবর পেয়ে চাঁদপুর ফায়ার সার্ভিসের দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছে বাজার ব্যবসায়ীদের সহযোগিতায় প্রায় ১ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

চাঁদপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো: ফরিদ আহমেদ জানান, আগুন লাগার সংবাদ
পেয়ে তাৎক্ষনিক আমাদের ২টি স্টেশনের ৪টি ইউনিট দ্রুত গতিতে ঘটনাস্থলে পৌছে ব্যাপক চেষ্টা চালিয়ে প্রায় ১ঘন্টার মধ্যে আগুন নিয়ন্তনে আনতে সক্ষম হয়েছি। তবে ব্যবসায়ীদের ভাগ্য ভাল যে আগুন ছড়িয়ে যাওয়ার সাথে সাথে ব্যবস্থা গ্রহন করতে পারায়,বাজারের শত-শত ব্যবসা প্রতিষ্ঠান কোটি-কোটি টাকার সম্পদ অল্পের জন্য রক্ষা পেয়েছে। তবে ক্ষয়ক্ষতির পরিমান এখন নিরুপন হয়নি। তবে অগ্নিকাণ্ডে ওই ব্যবসায়ীর অনেক টাকার মালামাল পুড়ে গেছে বলে জানান তিনি।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানায়, অগ্নিকান্ডে তাদের প্রায় অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে।

প্রতিবেদক:আশিক বিন রহিম,১২ অক্টোবর ২০২০